২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
হাতিয়ায় বরযাত্রীর ট্রলার ডুবি :

আরো ১ শিশুর লাশ উদ্ধার, এখনো নিখোঁজ ৪

আরো ১ শিশুর লাশ উদ্ধার, এখনো নিখোঁজ ৪ - ছবি : সংগৃহীত

নোয়াখালীর হাতিয়ায় মেঘনা নদীতে নলেরচর থেকে ভোলার মনপুরা যাওয়ার পথে ডালচর এলাকায় বরযাত্রীর ট্রলার ডুবির ঘটনায় আরো এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। এ নিয়ে এ দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ জনে। এখনো নিখোঁজ রয়েছে চারজন শিশু।

রোববার বিকেলে চেয়ারম্যান ঘাট চ্যানেল থেকে কোস্টগার্ড স্টেশন হাতিয়া ও স্টেশন রামগতি কর্তৃক চলমান সার্চ অ্যান্ড রেসকিউ কার্যক্রমে আমির হোসেনকে (১) উদ্ধার করে। আমির হোসেন চান্দনী এলাকার ইসমাইল হোসেনের ছেলে। হাতিয়া কোস্টগার্ড এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে শনিবার ভোরে টাংকিরচার এলাকা থেকে উদ্ধার করা হয় জাকিয়া বেগম (৫৫) ও নিহাকে (১)। শুক্রবার দুপুর ৩টার দিকে একই এলাকা থেকে হাছানকে (৭) উদ্ধার করা হয়।

ওই ঘটনায় এখনো যে চারজন নিখোঁজ রয়েছেন নার্গিস বেগম (৪), হালিমা (৪), লামিয়া (৩), ও আলিফ (১)।

জানা যায়, মঙ্গলবার বিকেল ৩টায় হাতিয়ার নলেরচরে বিয়ের অনুষ্ঠান শেষে নববধূ নিয়ে বরসহ ট্রলার যোগে ভোলার মনপুরা যাওয়ার পথে ট্রলারটি ডালচর এসে পৌঁছালে মেঘনা নদীর তীব্র স্রোতে ট্রলারটি ডুবে যায়। এ ঘটনায় মঙ্গলবার সন্ধ্যায় সাতজন, শুক্রবার একজন ও শনিবার দুই জনের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন হাতিয়ার চানন্দী ইউনিয়নের থানার হাট এলাকার ইব্রাহীম সওদাগরের মেয়ে নববধূ তাছলিমা (২০), হরণী ইউনিয়নের মোহম্মদপুর গ্রামের আক্তার হোসেনের মেয়ে আসমা বেগম (১৯), সদর উপজেলার বদরপুর গ্রামের আকবর হোসেনের মেয়ে আফরিনা আক্তার লামিয়া (৯), একই এলাকার আলমগীর হোসেনের মেয়ে লিলি আক্তার (৮), নলেরচরের কালাদুর গ্রামের ফয়জ্জুল্লার মেয়ে হোসনে আরা বেগম (৫), চানন্দী ইউনিয়নের পূর্ব আজিম নগর গ্রামের আলা উদ্দিনের স্ত্রী রাহেনা বেগম (৩০), একই এলাকার খোরশেদ আলমের স্ত্রী নুরজাহান (৬৫), হাতিয়ার চানন্দী ইউনিয়নের আব্দুল কাদেরের ছেলে হাছান (৭), চানন্দী ইউনিয়নের নাসির উদ্দিনের স্ত্রী জাকিয়া বেগম (৫৫) ও একই এলাকার রিয়াজ উদ্দিনের মেয়ে নিহা (১)।

ঘটনার দিন হাতিয়ার ডালচরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটলেও প্রবল স্রোতে পাঁচটি লাশ ভেসে যায় লক্ষ্মীপুর জেলার রামগতিতে। জেলেরা নদীতে ভাসমান লাশগুলো ভাসতে দেখে তাদের উদ্ধার করে টাংকির ঘাটে নিয়ে আসে। পরে তারা রামগতি থানা পুলিশকে খবর দেয়। অপরদিকে দুটি লাশ পাওয়া যায় চানন্দি ঘাটে।

নিহত নববধূর বাবা ইব্রাহীম সওদাগর জানান, তার মেয়ে তাছলিমার সাথে হাতিয়ার ঢালচরের বেলাল মেস্তুরীর ছেলে ফরিদ উদ্দিনের বিয়ে হয়। মঙ্গলবার তাছলিমাকে আনুষ্ঠানিকভাবে বরের বাড়িতে নেয়ার পথে এ দুর্ঘটনা ঘটে।


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল