৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


নোয়াখালীতে গৃহবধূ ধর্ষণ মামলার ১৬ বছর পর রায় প্রকাশ, ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

-

নোয়াখালীর হাতিয়ায় ১৬ বছর পর গৃহবধূ ধর্ষণের রায় ঘোষণা দিয়েছেন ২ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সামসউদ্দীন খালেদ। এ রায়ে আসামি মো: ইব্রাহিমের যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার সকাল ১১টায় আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়।

মামলার সূত্রে জানা যায়, গত ২০০৪ সালের ১১ এপ্রিল হাতিয়া উপজেলার শূন্যেরচর গ্রামের হাজী মজিবুব রহমানের বাড়ির আব্দুল হাইয়ের ছেলে মো: ইব্রাহিম ঘটনার দিন মধ্যরাতে একই গ্রামের বেড়ীবাঁধে এক গৃহবধূকে তার ঘরে ঢুকে ধর্ষণ করেন। ঘটনার পর তার চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে ইব্রাহিম পালিয়ে যায়। ধর্ষিতা ১২ এপ্রিল হাতিয়া থানায় মো: ইব্রাহিমের এক বন্ধু আব্দুল হাসেমসহ দুইজনকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে পুলিশ দীর্ঘ তদন্ত করে আসামি মো: ইব্রাহিমকে মামলার মূল আসামি হিসাবে চিহ্নিত করে রিপোর্ট দাখিল করে।

দীর্ঘ শুনানি শেষে বুধবার সকালে বিচারক এ রায় দেন। ঘটনার এক বছর পর পলাতক আসামিকে পুলিশ হাতিয়া থেকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ মামলার পিপি ছিলেন মর্তুজা আলী পাটোয়ারী। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট আবু সাঈদ মোহাম্মদ নোমান।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’

সকল