২৮ সেপ্টেম্বর ২০২০

রোটারির হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু

-

রাজধানীর শ্রমজীবী মানুষের মধ্যে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ শুরু করেছে রোটারি ইন্টারন্যাশনাল।
এই কার্যক্রমের উদ্বোধন করেন রোটারি গভর্নর এম খায়রুল আলম। তিনি বলেন, শ্রমজীবী মানুষদের কর্মসংস্থানের জন্য প্রতিদিন ঘরের বাইরে থাকতে হচ্ছে। কিন্তু ঢাকা শহরে পর্যাপ্ত হাত ধোয়ার জন্য পাবলিক প্লেস না থাকায় এই শ্রমজীবী মানুষেরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার চরম ঝুঁকির মুখে আছেন। সে ক্ষেত্রে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে বারবার হাত পরিষ্কার করা ছাড়া তাদের উপায় নেই।
রোটারির পক্ষ থেকে প্রাথমিকভাবে ৩০ হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও সচেতনামূলক ক্যাম্পেইন পরিচালনা করা হচ্ছে, সাভারের গণবিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় রোটারির প্রত্যক্ষ তত্ত্বাবধানে বিনামূল্যে বিতরণের জন্য এই হ্যান্ড স্যানিটাইজার রাব প্রস্তুত করা হচ্ছে। পঞ্চাশটি রোটারি ক্লাবের সমন্বয়ে উৎপাদিত এই হ্যান্ডরাব স্যানিটাইজার বিতরণের দায়িত্বে আছে রোটারির তরুণদের অঙ্গসংগঠন, রোটার্যাক্ট ক্লাব।
হ্যান্ড স্যানিটাইজার রাব বিতরণকালে স্বেচ্ছছাসেবীদের সম্পূর্ণ স্বাস্থ্যবিধি মেনে চলতে এবং ভিড় এড়িয়ে ‘ওয়ান টু ওয়ান’ বিতরণের জন্য অনলাইনে প্রশিক্ষণ দেয়া হয়েছে। আগামীতে শ্রমজীবী মানুষের মধ্যে খাদ্যপণ্য বিতরণের কর্মসূচির পরিকল্পনা করা হচ্ছে বলে গভর্নর জানান। বিজ্ঞপ্তি


আরো সংবাদ

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (১৮৬৭০)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১১২২১)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১০৩৭২)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৮০৯৮)করোনার দ্বিতীয় ঢেউ : বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি (৭৮৮১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (৭০৭০)যে কারণে আবারো ভয়াবহ যুদ্ধে জড়ালো আর্মেনিয়া-আজারবাইজান (৬১১৬)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (৫৫৪১)সিসিবিরোধী অব্যাহত বিক্ষোভে উত্তাল মিসর (৫৪৫৪)এবার মথুরা! ঈদগাহ মসজিদ সরিয়ে জমি ফেরানোর দাবিতে আদালতে ‘‌ভগবান শ্রীকৃষ্ণ’‌ (৫২৭২)