২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মির্জাগঞ্জে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত

মির্জাগঞ্জে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত। - ছবি : নয়া দিগন্ত

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে পটুয়াখালীর মির্জাগঞ্জের পায়রা ও শ্রীমন্ত নদীতে জোয়ারের পানি বেড়ে উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জোয়ারের পানিতে বাঁধ ভেঙ্গে লোকালয়ে পানি প্রবেশ করেছে।

রোববার সকালে টানা বৃষ্টি ও জোয়ারের পানিতে ৪১/৭ নম্বর পোল্ডারের মেন্দিয়াবাদ মল্লিক বাড়ি-সংলগ্ন পায়রা নদীর বাধঁ ভেঙে গেছে। এছাড়া শ্রীমন্ত নদীর বিভিন্ন পয়েন্টে বাধঁ ভেঙে লোকালয়ে পানি প্রবেশ করছে। এতে দুর্ভোগ পোহাতে হচ্ছে এলাবাসীর।

এলাকাবাসী জানান, সকাল থেকে লোকালয়ে পানি প্রবেশ করছে। এতে এলাকার মানুষ দুর্বিষহ জীবনযাপন করছে। জোয়ারে ছোটবড় পুকুরসহ অনেক মাছের ঘের ডুবে গেছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন মৎস্যচাষিরা। এছাড়া জোয়ারে নদীর পানি চার থেকে পাঁচ ফুট উচুতে প্রবাহিত হওয়ায় তলিয়ে গেছে পায়রাকুঞ্জ ফেরিঘাটের পন্টুন ও গ্যাংওয়ে। এতে ভোগান্তি পড়েছে এ পথে চলাচলকারী হাজারও যাত্রী।

জানা গেছে, শ্রীমন্ত নদীর পানি বেড়ে যাওয়ায় সুবিদখালী, করাগাছিয়া, কাঠালতলী ও মহিষকাটা বাজার এবং মির্জাগঞ্জ হাই স্কুল-সংলগ্ন বাঁধ, ডোকলাখালী ও পশ্চিম সুবিদখালী ঘাট এলাকায় বেড়িবাঁধ ভেঙে জোয়ারের পানি লোকালয়ে প্রবেশ করেছে। এতে বাজারে আসা মানুষের দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাজার প্লাবিত হয়ে বেচাকেনা কম হওয়ায় ক্ষতির মুখে পড়েছেন ব্যবসায়ীরা।

মির্জাগঞ্জ ইউনিয়নের দক্ষিণ পিপড়াখালী গ্রামের মো: কুদ্দুস খান খোকন বলেন, পানি বেড়ে গেলে এলাকার মানুষ আতঙ্কে থাকে। পিপড়াখালী- সংলগ্ন পায়রা নদীর বাঁধ ভেঙে যাওয়ায় তা কলাগাছ দিয়ে রক্ষার চেষ্টা করছে এলাকাবাসী। এ সময় এলাকাবাসীর পক্ষ থেকে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে শক্ত বেড়িবাঁধ নির্মাণের দাবি জানান তিনি।

পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী মো: শাহ আলম বলেন, পায়রা নদীর ভেঙে যাওয়া বাঁধের তালিকা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পাঠানো হয়েছে। পানি কমলে দ্রুত বাঁধগুলো মেরামত করা হবে।


আরো সংবাদ



premium cement
চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’

সকল