০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


চাকরি পাচ্ছেন নিহত নাবিক হাদিসুরের ভাই

চাকরি পাচ্ছেন নিহত নাবিক হাদিসুরের ভাই - ছবি : নয়া দিগন্ত

ইউক্রেনের অলভিয়া বন্দরে ‘এম ভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে গোলার আঘাতে নিহত নাবিক হাদিসুর রহমানের ভাই তরিকুল ইসলাম আগামী ১ জুন বাংলাদেশ শিপিং করপোরেশনে (বিএসসি) যোগদান করবেন। এছাড়াও জাহাজের অন‍্য সদস‍্যরা সাত মাসের বেতন পাচ্ছেন।

এ তথ্য নিশ্চিত করে নিহত নাবিক হাদিসুর রহমানের বাবা অবসরপ্রাপ্ত মাদরাসা শিক্ষক মোঃ আব্দুর রাজ্জাক বলেন, আমার মেজ ছেলেকে বাংলাদেশ শিপিং করপোরেশনে থেকে চাকরি দেয়ার কথা জানানো হয়েছে।

এদিকে নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএসসি পরিচালনা পর্ষদের বৈঠকে বিমা কোম্পানি থেকে হাদিসুরের পরিবারের ক্ষতিপূরণ পাওয়ার বিষয়টি জানানো হয়েছে। এতে বলা হয়, বিএসসির মালিকানাধীন ওই জাহাজে কর্মরত অন্যরা সাত মাসের বেতন পাবেন। এ ছাড়া নিহত হাদিসুর রহমানের পরিবার পাঁচ লাখ মার্কিন ডলার (প্রায় পাঁচ কোটি টাকা) ক্ষতিপূরণ পাচ্ছে, সেই সাথে তার ভাইকে বিএসসিতে চাকরি দেয়ার ব্যবস্থা করা হয়েছে। আগামী ১ জুন তিনি বিএসসিতে যোগ দেবেন।

হাদিসুরের মেজ ভাই তরিকুল ইসলাম পটুয়াখালী সরকারি কলেজের স্নাতকোত্তর শিক্ষার্থী।

প্রসঙ্গত, গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর অলভিয়া বন্দরে আটকে পড়ে বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’। সেখানে নোঙর করা অবস্থায় গত ২ মার্চ জাহাজটি রকেট হামলার শিকার হয়। ওই হামলায় প্রাণ হারিয়েছেন জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মোঃ হাদিসুর রহমান।


আরো সংবাদ



premium cement

সকল