৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


কাউখালীতে চার মাসেও ভিজিডি চাল পায়নি হতদরিদ্ররা

-

নতুন বছরের প্রায় চার মাস অতিবাহিত হলেও পিরোজপুরের কাউখালীর গ্রামীণ দুস্থ ও বিধবা নারীসহ হতদরিদ্রদের উন্নয়নের জন্য বরাদ্দ ভালনারেবল গ্রুপ ডেভেলপমেন্টের (ভিজিডি) বেশিরভাগ সুবিধাভোগী চাল পায়নি। উপজেলা মহিলা বিষয়ক অধিদফতর থেকে প্রতি মাসে খাদ্যশস্যের ছাড়পত্র দেয়া হলেও জনপ্রতিনিধিরা সময়মতো তালিকা ও কার্ড প্রস্তুত না করার কারণে হতদরিদ্ররা ভোগান্তিতে পড়েছেন বলে জানা গেছে।

ভুক্তভোগী সূত্রে জানা যায়, তারা প্রতি মাসে ৩০ কেজি চাল পাওয়ার কথা থাকলেও চার মাস পাড় হয়ে গেছে। কিন্তু তারা কোনো চাল পাননি। অন্য দিকে করোনা মহামারীতে দরিদ্র পরিবারগুলোর আয়ের পথও প্রায় বন্ধ। ফলে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার পাঁচটি ইউনিয়নে এক হাজার ৫৬৩ জন ভার্নাল গ্রুপের সদস্য রয়েছেন। এর মধ্যে ৫ নম্বর শিয়ালকাঠী ইউনিয়নে ২৫৫ জন দু’মাসের খাদ্যশস্য হাতে পেলেও বাকি চারটি ইউনিয়নে ভিজিডি কার্ড এখনো প্রস্তুত করা হয়নি বলে ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট সচিবরা জানান।

এ ব্যাপারে সদর ইউনিয়ন পরিষদের আশুতোষ বড়াল ও ১ নম্বর ইউনিয়ন পরিষদের সচিব মো: শাহিন হোসেন জানান, ভার্নাল গ্রুপের কার্ড প্রস্তুত না হওয়ায় খাদ্যশস্য দেয়া যায়নি। তবে এক সপ্তাহের মধ্যে কার্ড প্রস্তুত করে খাদ্যশস্য দেয়ার চেষ্টা চলছে।


আরো সংবাদ



premium cement
কুমিল্লায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু ৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশিত ২ মাসের নিষেধাজ্ঞা শেষে ফের ইলিশ শিকারে উপকূলের ৪ লাখ জেলে চৌগাছায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু ইসতিসকার নামাজে পুলিশের বাধা ও গ্রেফতারের নিন্দা জামায়াতের হবিগঞ্জে স্কুলছাত্র হত্যা মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড পর্যটন গন্তব্য থেকে যেভাবে সন্ত্রাসের অভয়ারণ্য দেশে ৩৫ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড পিরোজপুরে আ’লীগ নেতার চেয়ারম্যান পদের প্রার্থিতা স্থগিত শ্রমিকের অধিকার আদায়ের জন্য ঐক্যবদ্ধ হতে হবে : আ.ন.ম শামসুল ইসলাম ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত, প্যানল মেয়রকে দায়িত্ব অর্পণ

সকল