২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বরিশালে আগুনে পুড়লো নোঙ্গর করা লঞ্চ

বরিশালে আগুনে পুড়লো নোঙ্গর করা লঞ্চ - নয়া দিগন্ত

করোনার প্রভাবে বরিশাল নদী বন্দরের পল্টুনে নোঙ্গর করে রাখা এমভি চন্দ্রদীপ নামের একটি লঞ্চ আগুনে পুড়ে গেছে। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সদস্যরা। শুক্রবার ভোরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

লঞ্চের স্টাফরা জানান, এমভি চন্দ্রদীপ নামের লঞ্চটি বরিশাল থেকে পাতারহাট হয়ে মজুচৌধুরীর হাট রুটে যাতায়াত করতো। করোনাভাইরাস সংক্রমণরোধে নৌযান চলাচল বন্ধ হওয়ার পর থেকে বরিশাল নদী বন্দরের পল্টুনে এ লঞ্চটিকে নোঙ্গর করে রাখা হয়। দুই থেকে তিনজন স্টাফ লঞ্চটি দেখভাল করতেন। ফজরের নামাজ পড়তে স্টাফরা লঞ্চের বাহিরে যান। নামাজ শেষে ফিরে তারা লঞ্চে আগুন দেখতে পান। পরে ফায়ার সার্ভিসে খবর দেয়া হলে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

বরিশাল সদর নৌ থানার ওসি আব্দুল্লাহ আল মামুন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে মশার কয়েল অথবা সিগারেটের আগুন থেকে লঞ্চটিতে আগুন লেগে থাকতে পারে। আগুনে লঞ্চের স্টিলের কাঠামো ছাড়া বাকি সবকিছু পুড়ে গেছে।

বরিশালসহ দক্ষিণাঞ্চলের লঞ্চ লেবার এসোসিয়েশনের সভাপতি মাস্টার আবুল হোসেন বলেন, যেভাবে লঞ্চটি অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ হয়েছে তাতে পুনরায় লঞ্চটি চালানোর উপযোগী করতে প্রায় ৫০ লাখ টাকা খরচ হবে।


আরো সংবাদ



premium cement
চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না সালমান-শাকিবের পর এবার জয়কে টার্গেট!

সকল