২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

'করোনা' প্রবেশের পথ বন্ধ করে দিলো গ্রামবাসী

'করোনা' প্রবেশের পথ বন্ধ করে দিলো গ্রামবাসী - ছবি : নয়া দিগন্ত

করোনা সংক্রমণ ঠেকাতে রাস্তা বন্ধ করে দিল গ্রামমবাসীরা। বাইরের এলাকার বা অচেনা কাউকেই গ্রামে ঢুকতে দেয়া হচ্ছে না। গ্রামের যুবকরাই পালা করে পাহারা দিচ্ছেন গ্রামে ঢোকার পথে পথে। মঙ্গলবার পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ভিটাবাড়ীয়া ইউনিয়ন উত্তর শিয়ালকাঠী গ্রামে করোনা রুখতে এই অভিনব পন্থা অবলম্বন করেছে। ফলে দুটি উপজেলা রাজাপুর ও কাউখালীসহ অত্র ইউনিয়নের সাথে যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

গ্রামবাসী ও স্থানীয় যুবকরা জানান, করোনাভাইরাস প্রতিরোধে গ্রামের প্রবেশ পথ দিয়ে ঢুকতে না দেয়ার পন করেছেন গ্রামের বাসিন্দারা। তা নিশ্চিত করতে দিন রাত এক করে চলছে প্রহরা। গ্রামের ঢোকার প্রবেশ পথ আয়রণ ব্রিজের রাস্তার মুখে আড়াআড়ি করে বাঁশ বাঁধা। সাধারণ যানবাহন ও বাইরে থেকে কেউ ঢুকতে চাইলে তাকে সেখানে দাঁড়াতে হচ্ছে। গ্রামের বাসিন্দা হলে মিলছে ভেতরে ঢোকার ছাড়পত্র। অন্য গ্রামের বাসিন্দা বা অচেনা কেউ হলে তাকে সেখান থেকেই ফিরিয়ে দেয়া হচ্ছে। করোনাভাইরাসের প্রতিরোধে এই ব্যবস্থা। সেই সাথে যুবকদের আবেদন, সতর্কতা মেনে চলুন।

গ্রামের বাসিন্দারা বলছেন, করোনাভাইরাস ছড়াচ্ছে মানুষ থেকে মানুষের দেহে। বাইরে থেকে আসা পুরুষ মহিলাদের দেহ থেকে তা ছড়িয়ে পড়ছে। আমরা তাই বাইরের অপরিচিত লোকদের ঢুকতে দিচ্ছি না। এভাবেই আমরা এই গ্রামের করোনাভাইরাসের প্রবেশ রুখে দিতে চাই। এমনিতেই গ্রামের কেউ এখন বাইরে বিশেষ কারণেও যাচ্ছেন না। আত্মীয় বাড়ি তো নয়ই। বাংলাদেশ জুড়ে চলছে এখন অঘোষিত লকডাউন। বাস বা অন্যান্য যান চলাচল বন্ধ। আসা যাওয়ার কোনো উপায়ও নেই। গ্রামের ভেতরে যারা রয়েছেন তাদেরও সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করতে বলা হচ্ছে। নিয়মিত সাবান পানি দিয়ে হাত ধোয়া সহ যাবতীয় স্বাস্থ্য বিধি মেনে চলা এই মুহূর্তে জরুরি বলে মনে করেন তারা।


আরো সংবাদ



premium cement