৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


পাথরঘাটায় ফণীর আঘাত : ঘরের নিচে চাপা পড়ে দাদি-নাতি নিহত

-

বরগুনার পাথরঘাটায় ঘূর্ণিঝড় ফণী’র আগাতে শতাধিক ঘর বিধ্বস্ত হয়েছে এবং ঘরের নিচে চাপা পড়ে দাদি ও নাতি নিহত হয়েছে। এ সময় আহত হয়েছে আরো একজন।

শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার দক্ষিণ চরদুয়ানীর বাধাঘাটা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, চরদুয়ানী ইউনিয়নের বাধাঘাটা গ্রামের মৃত আব্দুল বারেকের স্ত্রী নুরজাহান বেগম (৬০) ও তার ছেলে ইব্রাহীমের ছেলে জাহিদুল (৮) এবং ইউনুচ মিয়া নামে আরো একজন আহত হয়েছেন।

প্রতিবেশী ও সিপিপির সদস্য শহিদুল ইসলাম জানান, রাতে ঘূর্ণিঝড়ে হঠাৎ ঘর পরে তার নিচে চাপা পড়েন নুরজাহান ও তার নাতি জাহিদুল। পরে স্থানীয়রা তাদেরকে মৃত অবস্থায় উদ্ধার করে।

তিনি আরো জানান, দিনে ও রাতে একাধিকবার তাদেরকে আবহাওয়ার ৭ নম্বর বিপদ সংকেতের কথা জানালেও তারা আশ্রয় কেন্দ্রে না গিয়ে বাড়িতেই অবস্থান করেন।

স্থানীয় ইউপি সদস্য শাহিন মিয়া জানান, চরদুয়ানী বাধঘাটা এলাকায় মৃত আব্দুল বারেক মিয়ার ছেলে ইব্রাহিম মিয়া তার পরিবার নিয়ে বসতঘরে অবস্থান করছিলেন। দুপুর থেকে পাথরঘাটা উপকূলীয় এলাকায় দমকা হাওয়ার প্রভাব শুরু হলে রাত দেড়টার দিকে হঠাৎ ঘূর্ণিঝড় ফণীর আঘাতে ৫০টির মতো ঘর ভেঙ্গে পড়ে। এ সময় ঘরের নিচে চাপা পড়ে ইব্রাহিমের মা নূরজাহান ও ছেলে জাহিদুল ঘটনাস্থলেই মারা যায়। এ ঘটনায় পার্শ্ববর্তী ঘরের ইউনুস গুরুতর আহত হন।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলায় দুর্যোগকালীন দায়িত্বপ্রাপ্ত জেলা নির্বাহী ম্যজিস্ট্রেট মো: জাকির হোসেন জানান, আমরা বিষয়টি জেনেছি। ক্ষতিগ্রস্তদেরকে সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা দেয়া হবে।

জোয়ারের পানি বিষখালী ও বলেশ্বর নদীতে স্বাভাবিকের চেয়ে ৩ থেকে ৪ ফুট বৃদ্ধি পেয়েছে বলেও জানান তিনি।

তিনি আরো জানান, গতকাল দুপুর থেকে শুরু হওয়া দমকা হাওয়ায় পাথরঘাটা উপকূলীয় এলাকায় শতাধিক আধাপাকা ঘর ও গাছপালার ক্ষয়ক্ষতি হয়েছে।


আরো সংবাদ



premium cement
ট্রেনে বন্ধুর ব্যাগ তুলে দিতে গিয়ে প্রাণ গেল কিশোরের গাজা উপকূলে বন্দর নির্মাণের ছবি প্রকাশ করল যুক্তরাষ্ট্র মানুষের প্রতিকার চাওয়ার কোনো জায়গা নেই : রিজভী রেলের ভাড়া না বাড়ানোর আহ্বান জাতীয় কমিটির ব্যারিস্টার খোকনের অব্যাহতিপত্র প্রত্যাহার বড়াইগ্রামে পুকুরে বিষ দিয়ে ১০ লাখ টাকার মাছ নিধন পেরুতে বাস খাদে পড়ে নিহত ২৫ ‘৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি’ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়ার শিক্ষার্থীদের অস্বীকৃতি দোয়ারাবাজারে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার খালিস্তানিদের পাশে থাকার বার্তা ট্রুডোর, উদ্বেগ ভারতের

সকল