০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা

-

তিন দিনের ব্যবধানে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় দেশী আলু কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেড়েছে। ভারতীয় আলুর দাম বেড়েছে আট টাকা। গত বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন এলাকায় দেশী আলু বিক্রি হয়েছে ৫৫ টাকা দরে, যা দুই দিন আগেও ছিল ৪০-৪৫ টাকা। খুচরা বিক্রেতারা জানান, পাইকারি বাজার থেকে তাদের ৪৫ টাকার উপরে আলু কিনতে হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, বাজারে তিনদিন আগে কেজিপ্রতি ৪০-৪৫ টাকার আলু এক লাফে ৫৫ টাকায় গিয়ে ঠেকেছে। বরাবরের মতো ব্যবসায়ীরা অজুহাত দেখান সরবরাহ সঙ্কটের।
মিঠাছরা বাজারে রবিউল হোসেন রবি নামে এক ক্রেতা জানান, কয়েক দিনের মধ্যে মনে হলো হুলস্থুল শুরু হয়ে গেছে। যে আলু ঈদের আগে কিনেছি ৪০ টাকায়, সেই আলু কিভাবে আজ ৫৫ টাকায় কিনতে হবে? দোকানিরা জানান, আলুর দাম নাকি আরো বেড়ে যেতে পারে।
বড়তাকিয়া বাজারে আসা ক্রেতা মাসুম বিল্লাহ বলেন, মাছ-গোশতের দাম বাড়তি। আসলে, যত কষ্ট আমাদের মতো সাধারণ মানুষের। বাধ্য হয়ে কিনতে হচ্ছে। না খেয়ে তো থাকা যায় না।
মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রশান্ত চক্রবর্তী জানান, বাজারে বেশি দামে আলু বিক্রির বিষয়টি জানা নেই। বাজারে গিয়ে মনিটরিং করব। কেনা দামের চেয়ে যদি অতিরিক্ত দামে বিক্রি হয় তাহলে অভিযান পরিচালনা করা হবে।

 


আরো সংবাদ



premium cement