৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


লম্বা ছুটি শেষে চাঞ্চল্য ফিরেছে চুয়াডাঙ্গা দর্শনা রেলবন্দর

-

ঈদুল ফিতর ও পয়লা বৈশাখের দীর্ঘ সময় ছুটির পর চুয়াডাঙ্গার দর্শনার রেলবন্দরে আবার চাঞ্চল্য ফিরে এসেছে। পুরোদমে শুরু হয়েছে আমদানি-রফতানি কার্যক্রম। গত ১৫ এপ্রিল সোমবার রাত ৮টার পর দর্শনা রেলবন্দর দিয়ে ৪২ ওয়াগন করে দু’টি র্যাক ৮৪ ওয়াগনে প্রায় পাঁচ হাজার মেট্রিন টন খৈল আমদানি করা হয়।
দর্শনা আন্তর্জাতিক রেলস্টেশনের ম্যানেজার মির্জা কামরুল এ তথ্য নিশ্চিত করে বলেন, ঈদের ছুটিতে ঢাকা-কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস বন্ধ থাকলেও ১৭ এপ্রিল থেকে চলছে এই বিশেষ ট্রেনটি।
তবে খোলা ছিল দর্শনা ইমিগ্রেশন-চেকপোস্ট। ঈদের ছুটির ক’দিন এই রুট দিয়ে বাংলাদেশ-ভারত পাসপোর্টধারী যাত্রীরা বিভিন্ন প্রয়োজনে যাতায়াত করেছে।

দর্শনা চেকপোস্ট ইমিগ্রেশনের ইনচার্জ এস আই আতিক জানান, ঈদের দিনও খোলা ছিল দর্শনা ইমিগ্রেশন চেকপোস্ট। বছরের প্রতি দিনই যথারীতি ইমিগ্রেশন কার্যক্রম চালু থাকে।
চুয়াডাঙ্গা দর্শনা চেকপোস্ট থেকে রেলপথে কলকাতার দূরত্ব মাত্র ১১৪ কিলোমিটার। দর্শনার বিপরীতে ভারতের গেদে বন্দর থেকে কলকাতা, ২৪ ঘন্টায় ১৮ টি ট্রেন চলাচল করে। ভাড়া মাত্র ৩০ রুপি।
দর্শনা পৌরমেয়র ও সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আতিয়ার রহমান হাবু বলেন, সারা বছর দর্শনা রেলবন্দর দিয়ে আমদানি-রফতানি হয়। ভারত থেকে দৈনিক দু’টি থেকে তিনটি র্যাক (৪২ ওয়াগনে এক র্যাক) আসে এ বন্দরে।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী ‘ইসলামী সমাজ বিপ্লব ছাড়া মানুষের মুক্তি সম্ভব নয়’ ইসরাইলে জার্মানির অস্ত্র বিক্রির ওপর নিষেধাজ্ঞা দিতে আইসিজের অস্বীকৃতি নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’

সকল