০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


রূপগঞ্জে অধিগ্রহণকৃত জমির ন্যায্য মূল্যের দাবিতে বিক্ষোভ

-

মেট্রোরেলের ডিপো নির্মাণে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের অধিগ্রহণকৃত নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পিতলগঞ্জ ও ব্রাহ্মণখালী মৌজার ৩২০ বিঘা জমির ন্যায্য দামের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। শনিবার ঢাকা-কুড়িল-ভুলতা সড়কের কাঞ্চন ব্রিজ এলাকায় জমির মালিকরা এ মানববন্ধন করে।
কাঞ্চন ব্রিজ গোলচত্বর এলাকায় আয়োজিত মানববন্ধনপূর্বক সমাবেশে সভাপতিত্ব করেন ক্ষতিগ্রস্ত জমির মালিক ও রূপগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান লায়ন হাবিবুর রহমান হারেজ। বক্তব্য রাখেন জমিল মালিক ও পিতলগঞ্জ দাখিল মাদরাসার সভাপতি ওবায়দুল মজিদ জুয়েল, প্রিন্সিপাল মাওলানা সালাউদ্দিন, পিতলগঞ্জ জামে মসজিদের সভাপতি আমিনুল ইসলাম ঝিনু প্রমুখ। এ ছাড়া একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান তারেক, রূপগঞ্জ ইউনিয়ন মহিলা লীগের সাধারণ সম্পাদক লাকি আক্তার, রূপগঞ্জ ইউপি সদস্য আবদুল কাইয়ুম, জিন্নাত আরা জিসান, আওয়ামী লীগ নেতা অলি উল্লাহ প্রমুখ।
বক্তারা বলেন, ২০১৭ সালে অধিগ্রহণকৃত পিতলগঞ্জ মৌজার নাল জমির জন্য আট লাখ ৬৪ হাজার টাকা করে দেয়া হয়। এখন একই মৌজার নাল জমির প্রস্তাবিত দাম ধরা হয়েছে তার চেয়ে অনেক কম। এই জমির বাজার মূল্য এখন আরো অনেক বেশি। জমির দামের বৈষম্যতায় স্থানীয় জমির মালিকদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে।
এ ব্যাপারে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক বলেন, ২০২১ সালের ২৩ মার্চ ১২৪তম সভার সুপারিশে এ প্রকল্প সরকার অনুমোদন করে। পরে ৪ ধারার নোটিশ ইস্যু, তালিকা গণবিজ্ঞপ্তিতে প্রকাশ ও প্রকল্প এলাকার ৪০৩টি আপিল আবেদন নিষ্পত্তি করা হয়। প্রকল্পের উন্নয়ন কাজের প্রাথমিক ধাপ দ্রুত গতিতে এগিয়ে চলছে।


আরো সংবাদ



premium cement
রামুতে ৬০ লাখ টাকার ইয়াবাসহ ২ কারবারী আটক ৪০ ডিগ্রির নিচে নামল দেশের সর্বোচ্চ তাপমাত্রা তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪ বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের

সকল