২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

দেওয়ানগঞ্জে আগাম বন্যা ও নদীভাঙন হুমকির মুখে বাহাদুরাবাদ নৌ-থানা

-

জামালপুরের দেওয়ানগঞ্জে আকস্মিক বন্যায় নিম্নাঞ্চল প্লøাবিত হয়ে ধান-পাটসহ বিভিন্ন ফসলের ক্ষতি হয়েছে। উপজেলার চুকাইবাড়ী, চিকাজানী, বাহাদুরাবাদ, হাতিভাঙ্গা, চরআমখাওয়া ইউনিয়নের বিভিন্ন স্থানে নদীভাঙন দেখা দিয়েছে।
চুকাইবাড়ী ইউপি চেয়ারম্যান সেলিম খান জানান, দক্ষিণ বালুগ্রামে বন্যা নিয়ন্ত্রন বাঁধ ভেঙে গেলে শত শত একর ফসলি জমিতে পানি উঠে। কৃষকদের এ বিপদের সময় তাদের পাশে এসে দাঁড়ায় উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী। উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া ও চেয়ারম্যান সেলিম খানের নেতৃত্বে দুই-তিন হাজার এলাকাবাসী পানিতে ডুবতে থাকা ধান কেটে দেন কৃষকদের। ধান ছাড়াও পাটের অনেক ক্ষতি হয়েছে।
চিকাজানী ইউনিয়নের খোলাবাড়ীতে ব্যাপক নদীভাঙন চলছে। ইতোমধ্যে খোলাবাড়ী বাজার, হাইস্কুল, মসজিদ, মাদরাসা, সড়ক ও শতাধিক বাড়িঘর নদীতে বিলীন হয়েছে। হুমকির মুখে রয়েছে সম্প্রতি প্রায় ছয় কোটি টাকায় নির্মিত বাহাদুরাবাদ নৌ-থানা। থানার মাত্র ১০-১৫ ফুট দূরত্বে ভাঙছে যমুনা। ক’দিন আগে উপজেলা চেয়ারম্যান সোলায়মান হোসেন, উপজেলা নির্বাহী অফিসার সুলতানা রাজিয়া, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসাদুজ্জামান ও পাউবোর কর্মকর্তারা খোলাবাড়ী এলাকা পরিদর্শন করে ভয়াবহ ভাঙন থেকে বাহাদুরাবাদ নৌ-থানাকে রক্ষার জন্য সেখানে জিও ব্যাগ ফেলা শুরু করেছে। পুরো এলাকাবাসীর মধ্যে আগাম বন্যা ও নদীভাঙনে আতঙ্ক দেখা দিয়েছে।


আরো সংবাদ



premium cement