৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


বান্দরবানে ডিসি ইউএনওসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

-

বান্দরবানের আলীকদম ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব না দেয়ায় জেলা প্রশাসক, ইউএনও, ইউনিয়ন পরিষদের পদত্যাগকারী চেয়ারম্যানসহ চারজনের বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ জারি করেছে যুগ্ম জেলা জজ আদালত। বুধবার দুপুরে বান্দরবান যুগ্ম জেলা জজ নিশাত সুলতানা আদালত এ আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরী উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী হওয়ায় ইউনিয়ন চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন। আলীকদম ইউএনও পদত্যাগপত্রটি গ্রহণ করেন। কিন্তু পদত্যাগের সময় প্রথম প্যানেল চেয়ারম্যান আবদুল মতিনকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব বুঝিয়ে না দিয়ে ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মুবিনকে চেয়ারম্যানের দায়িত্ব হস্তান্তর করেন। এ ঘটনায় ক্ষুব্ধ প্রথম প্যানেল চেয়ারম্যান আবদুল মতিন বাদি হয়ে চারজনের বিরুদ্ধে বান্দরবান যুগ্ম জেলা জজের আদালতে মামলা দায়ের করেন। মামলায় যাদের আসামি করা হয়েছে তারা হলেনÑ আলীকদম সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরী, ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মুবিন, আলীকদম উপজেলার নির্বাহী কর্মকর্তা ও জেলা প্রশাসক।
মামলার বাদি আবদুল মতিন বলেন, আমি ছাড়াও আরো দুজন প্যানেল চেয়ারম্যান রয়েছেন ইউনিয়ন পরিষদে। পদত্যাগকারী চেয়ারম্যান জামাল উদ্দিন চৌধুরী প্রথম প্যানেল চেয়ারম্যানের কাছে দায়িত্ব হস্থান্তর না করে নিয়ম বহির্ভূতভাবে ১ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল মুবিনের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। এটি সম্পূর্ণ ইউনিয়ন পরিষদ আইন বহিভর্ূূত। আলীকদম নির্বাহী অফিসার (ইউএনও) মো: নাজিমুল হায়দার বলেন, নিয়ম অনুযায়ী চেয়ারম্যান কোনো কারণে পদত্যাগ করলে প্যানেল চেয়ারম্যান এক, দুই ও তিনজনের যেকোনো একজনকে দায়িত্ব হস্তান্তর করতে হবে। তবে দায়িত্ব হস্তান্তরের সাথে ইউএনও এবং জেলা প্রশাসকের কোনো সম্পর্ক নেই।


আরো সংবাদ



premium cement