৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


হবিগঞ্জ-১ ও ৩ আসনে লাঙ্গল ও নৌকা প্রতীকে পৃথক নির্বাচন হবে

-

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে গত রোববার জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও হবিগঞ্জ জেলা সভাপতি আতিকুর রহমান আতিক হবিগঞ্জের দু’টি আসনের কোনোটি থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। ফলে তিনি লাঙ্গলের প্রার্থী হিসেবে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ- বাহুবল) ও হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর-লাখাই) আসনে নির্বাচন করবেন।
হবিগঞ্জ-১ আসনে নৌকার প্রার্থী দেওয়ান শাহ নেওয়াজ মিলাদ গাজী ও হবিগঞ্জ-৩ আসনে নৌকার প্রার্থী হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আবু জাহির। অপরদিকে হবিগঞ্জ-১ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী সাবেক অর্থমন্ত্রী কিবরিয়া তনয় ড. রেজা কিবরিয়া ও হবিগঞ্জ-৩ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী জেলা বিএনপির সাধারণ সম্পাদক জিকে গউছ।
মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে হবিগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির বর্তমান এমপি এম এ মুনিম চৌধুরী বাবু মনোনয়নপত্র প্রত্যাহার করেন। তা ছাড়া ওই আসনে স্বতন্ত্র প্রার্থী প্রফেসর আব্দুল হান্নান প্রার্থিতা প্রত্যাহার করেন। হবিগঞ্জ-১ আসনে বিএনপির সাবেক এমপি শেখ সুজাত মিয়া মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। হবিগঞ্জ-১ আসনেও ধানের শীষের একক প্রার্থী হিসেবে জটিলতা কাটেনি।
হবিগঞ্জ-২ আসনে জমিয়তে ওলামায়ে ইসলামের প্রার্থী মাওলানা আব্দুল বাছেদ আজাদ ধানের শীষ প্রতীক পেলেও বিএনপি নেতা ডাক্তার সাখাওয়াত হাসান জীবন তার মনোনয়নপত্র প্রত্যাহার করেননি।
হবিগঞ্জ-৪ আসনে বিএনপির সাবেক এমপি সৈয়দ ফয়সল বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে তার প্রার্থিতা প্রত্যাহার করেননি। অন্যদিকে ধানের শীষের প্রার্থী হিসেবে মাঠে আছে খেলাফত মজলিসের কেন্দ্রীয় আমির অধ্যাপক আহমদ আব্দুল কাদির। হবিগঞ্জ-১ ও হবিগঞ্জ-৩ আসনে জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক বলেন, আমি দু’টি আসনেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। তবে শেষ পর্যন্ত যেকোনো একটিতে নির্বাচনও করতে পারি।

 

 


আরো সংবাদ



premium cement