০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


ডেল্টা ভ্যারিয়ান্ট রোধে সিডনিতে লকডাউন

ডেল্টা ভ্যারিয়ান্ট রোধে সিডনিতে লকডাউন -

ব্যাপক সংক্রামক ডেল্টা ভ্যারিয়ান্ট নিয়ন্ত্রণে সপ্তাহব্যাপী লকডাউন শুরু হওয়ায় শনিবার অস্ট্রেলিয়ার বৃহত্তম নগরী সিডনির সড়কগুলো জনশূন্য হয়ে পড়েছে। কর্তৃপক্ষ সতর্ক করে বলেছে, বিধিনিষেধ আরো জোরদার করা হতে পারে।

একটি আন্তর্জাতিক ফ্লাইট ক্রু’র মাধ্যমে সংক্রমণ ছড়িয়ে পড়ায় এখন পর্যন্ত ৮০ জনের বেশি আক্রান্ত শনাক্ত হয়েছে। ক্রুদের বিমান বন্দর থেকে একটি কোয়ারেন্টাইন হোটেলে নিয়ে যাওয়া হয়েছে।

কয়েক মাস স্থানীয় সংক্রমণ নিম্ন পর্যায়ে আসায় স্বাভাবিক অবস্থার পরে এই নতুন সংক্রমণ নগরবাসীর জন্য একটি বড় ধাক্কা।

মধ্যরাতে হঠাৎ করে এই লকডাউন কার্যকর হওয়ায় সিডনির ব্যবসায়িক এলাকা এবং সমৃদ্ধ পূর্ব শহরতলি জুড়ে আনুমানিক ১০ লাখ মানুষ এই সঙ্কটে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

কোভিড- ১৯ মোকাবেলায় অস্ট্রেলিয়া বিশ্বের অন্যতম সফল দেশ, প্রায় ২৫ মিলিয়ন জনসংখ্যার এই দেশটিতে মাত্র ৩০ হাজার লোক করোনা আক্রান্ত হয়েছেন এবং ৯১০ জনের মৃত্যু হয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪ বর্তমান সরকার অন্যের দ্বারা নিয়ন্ত্রিত : কর্নেল অলি গণতান্ত্রিক বিষয়কে বিএনপি ফাঁদ মনে করে : ওবায়দুল কাদের বিয়ের এক সপ্তাহের মাথায় দুর্ঘটনায় স্বামী নিহত, আইসিইউতে স্ত্রী গোবিন্দগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, আটক ২

সকল