৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


তাইওয়ানে ভয়াবহ ভূমিকম্পের পর ৯৬ বার ভূকম্পন অনুভূত

- ছবি - ইন্টারনেট

তাইওয়ানে ভয়াবহ ভূমিকম্পের পর মোট ৯৬ বার কম্পন অনুভূত হয়েছে।

তাইওয়ানের আবহাওয়া সংস্থা এ কথা জানিয়েছে।

সবগুলো ভূকম্পনের উৎপত্তিস্থল হুয়ালিয়েন কাউন্টির উপকূলীয় এলাকা ও নিকটবর্তী জলভাগ। রিখটার স্কেলে অধিকাংশ ভূকম্পনের মাত্রা ছিল চার।

চীনা স্থানীয় সময় বুধবার রাত ১১টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা ২০ মিনিটের মধ্যে এসব কম্পন অনুভূত হয়।

তাইওয়ানে বুধবার ভয়াবহ ভূমিকম্পে নয়জন নিহত এবং এক হাজারেরও বেশি লোক আহত হয়েছে। ধসে পড়েছে অসংখ্য বাড়িঘর। রিখটার স্কেলে এর তীব্রতা ছিল সাত দশমিক তিন ভাগ।

হুয়ালিয়ান কর্তৃপক্ষ লোকজনের জন্যে ২০টি আশ্রয়কেন্দ্র নির্মাণ করেছে। যাদের বাড়িঘর ধসে গেছে তারা এখানে আশ্রয় নিয়েছে।

তল্লাশি ও উদ্ধার অভিযান শেষ হয়েছে বলে হুয়ালিয়েনের এক কর্মকর্তা সাংবাদিকদের জানিয়েছেন। পুরো তাইওয়ান থেকে সকল উদ্ধাকারী দল এসে হুয়ালিয়েনে উদ্ধার অভিযানে যোগ দেয়।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
‘৭ জানুয়ারি নৌকার প্রার্থীকে জেতানোর জন্য আমরা অনেক অপকর্ম করেছি’ যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনিদের পক্ষে নির্মিত তাঁবু গুটাতে কলাম্বিয়ার শিক্ষার্থীদের অস্বীকৃতি দোয়ারাবাজারে নিখোঁজের ২ দিন পর ব্যবসায়ীর লাশ উদ্ধার খালিস্তানিদের পাশে থাকার বার্তা ট্রুডোর, উদ্বেগ ভারতের নাজিরপুরে বাসচাপায় নিহত ১ হবিগঞ্জে পিকআপ-ট্রাকের সংঘর্ষে নিহত ২ শ্রমজীবী মানুষের ন্যায্য অধিকার নিশ্চিত করতে বিএনপি সংকল্পবদ্ধ বায়ুদূষণে শীর্ষে দিল্লি, ঢাকার অবস্থান কত? শৈলকুপায় মামাতো ভাইদের লাঠির আঘাতে ফুফাতো ভাই নিহত আমরা নিজের দেশেই অদৃশ্য : ভারতের মুসলিমরা যুদ্ধবিরতি আলোচনার মধ্যেই গাজায় ইসরাইলি হামলায় নিহত ৩৪

সকল