২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জমাদিউস সানি ১৪৪৩
`

৩০ বছর ইউরোপে মাদক পাচার করে আর্মেনিয়া ও ইরান : আজারবাইজান

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ - ছবি : সংগৃহীত

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ বলেছেন, আজারবাইজানের কারাবাখ অঞ্চল দিয়ে ৩০ বছর ধরে ইউরোপে মাদক পাচার করত আর্মেনিয়া ও ইরান। তিনি বলেন, ইউরোপে মাদক পাচারে ইরান সরাসরি যুক্ত না হলেও আর্মেনিয়াকে সহায়তা করত। শুক্রবার আজারবাইজানের প্রেসিডেন্ট এমন কথা বলেছিলেন বলে জানিয়েছে ইয়েনি শাফাক।

কমনওয়েলথ অব ইন্ডিপেন্ডেন্ট স্টেট সংস্থার সদস্য দেশগুলোর রাষ্ট্রপ্রধানদের সভায় আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ এক বিবৃতিতে বলেন, আজারবাইজান কর্তৃপক্ষ ইরান থেকে আর্মেনিয়ায় মাদক পাচার বন্ধ করেছে। এ মাদকগুলো পরে আর্মেনিয়া হয়ে ইউরোপে চলে যেত। এসব মাদক পাচারের কর্মকাণ্ড পরিচালিত হতো আজারবাইজানের কারাবাখ অঞ্চলের জাবরাইল এলাকা দিয়ে।

তিনি আরো বলেন, আগের বছরগুলোর তুলনায় এখন ইরান-আজারবাইজান সীমান্তে দ্বিগুণ পরিমাণ মাদকদ্রব্য বাজেয়াপ্ত করা হয়েছে। এ ঘটনায় এ বিষয়টি প্রমাণিত হয় যে এর আগের ৩০ বছরে ইরানের সহায়তায় আর্মেনিয়া বিভিন্ন ইউরোপীয় রাষ্ট্রে মাদক পাচার করত। মূলত, আজারবাইজানের কারাবাখ অঞ্চল দিয়ে ইউরোপে মাদক পাচার করা হতো।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ


premium cement
দুই বাসের মাঝে পিষ্ট হয়ে কিশোরের মৃত্যু : ২ চালক গ্রেফতার শৈত্যপ্রবাহ আর কুয়াশায় দেবীগঞ্জে জেঁকে বসেছে শীত সংযুক্ত আরব আমিরাতে প্রথম রাষ্ট্রীয় সফরে যাচ্ছেন ইসরাইলের প্রেসিডেন্ট অনশন ভাঙলেন শাবি শিক্ষার্থীরা বাবা হলেন যুবরাজ সিং বৈশ্বিক প্রবৃদ্ধির পূর্বাভাস আরো হ্রাস করলো আইএমএফ বাংলাদেশ-রাশিয়া অংশীদারিত্ব দুই দেশের অভিন্ন স্বার্থ পূরণ করে : সের্গেই লাভরভ কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তী : রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা পুতিনের পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হবে : বাইডেনের হুমকি ট্রেনের ধাক্কায় ৩ শ্রমিক নিহত আরো একবার ওমিক্রনের তাণ্ডব দেখল বিশ্ব

সকল