২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

আফগানিস্তানে আল কায়দার শীর্ষ নেতা নিহত

- ছবি : সংগৃহীত

আফগানিস্তানে আল কায়দার শীর্ষ নেতাকে হত্যার দাবি করেছে দেশটির নিরাপত্তা বাহিনী।

রাজধানী কাবুলে রোববার বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে আফগান বাহিনী এ হামলা চালায়।

আফগানিস্তানের ন্যাশনাল ডাইরেক্টরেট অব সিকিউরিটি এক বিবৃতিতে বলেছে, ধারণা করা হয় মিশরের নাগরিক আবু মুহসিন আল মাসরি ভারতীয় উপমহাদেশে ইসলামী জঙ্গি গ্রুপের দ্বিতীয় নেতা। গজনি প্রদেশে তাকে টার্গেট করা হয়।

অভিযান সম্পর্কে বিবৃতিতে আর কিছু উল্লেখ করা হয়নি।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক গোয়েন্দা বিভাগের একটি সূত্র বলছে, তালেবানের সাথে সম্পর্কিত আল মাসরির একজন সহকারীকেও গ্রেফতার করা হয়েছে।

উল্লেখ্য, আল মাসরির আরেক নাম হুশাম আবল আল রউফ। তিনি যুক্তরাষ্ট্রের এফবিআইয়ের মোস্ট ওয়ানটেড টেরোরিরস্ট লিস্টে ছিলেন। যুক্তরাষ্ট্র তাকে গ্রেফতারে ২০১৮ সালে ওয়ারেন্ট ইস্যু করেছিল।

এদিকে আফগানিস্তানের দীর্ঘ দিনের সহিংসতা বন্ধে কাতারে তালেবান ও আফগান কর্তৃপক্ষের শান্তি আলোচনা চলার মধ্যেই এই হত্যাকাণ্ডের খবর এলো।


আরো সংবাদ



premium cement
রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’

সকল