৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


অধিনায়ক হওয়ার দৌঁড়ে শান্ত-মোসাদ্দেক

-

এশিয়ান ক্রিকেটকে বেগবান করা এবং এশিয়ার টেস্ট খেলুড়ে দেশগুলোর মধ্যে পারস্পরিক সম্পর্ক বৃদ্ধির লক্ষ্যে ‘ইমার্জিং কাপ’ নামে একটি টুর্নামেন্টে অংশ নিচ্ছে বাংলাদেশ। পাকিস্তানে হতে যাওয়া এই টুর্নামেন্টে বাংলাদেশকে ওখানে গিয়েই খেলতে হবে। আর এই প্রতিযোগিতায় বাংলাদেশের নেতৃত্বে থাকবেন মোসাদ্দেক হোসনে সৈকত।

পাকিস্তানে রয়েছে প্রচুর নিরাপত্তা শঙ্কা। কয়দিন আগেও করাচির চীনা কনস্যুলেটে আত্মঘাতী হামলায় পাঁচজনের প্রাণহানি ঘটেছে। তাই পাকিস্তানে খেলতে যাওয়ার জন্য নানা সীমাবদ্ধতা থাকলেও ইতোমধ্যে লাহোরে এসিসির নতুন সভাপতি হিসেবে দায়িত্ব নেয়ার সময়ই নাজমুল হাসান পাপন দল পাঠানোর বিষয়ে স্বাগতিকদের আশ্বাস দিয়ে এসেছেন।

এই টুর্নামেন্টের জন্য বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল গঠনের কাজও প্রায় শেষ। চট্টগ্রাম টেস্ট দুই দিন আগে শেষ হওয়ায় গতকাল সকালে শেরেবাংলায় স্কোয়াড সাজাতে সময় দিয়েছেন দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানান, ‘আজকের মধ্যেই ইমার্জিং কাপের দল চূড়ান্ত করা হবে। প্রথা মেনে জাতীয়পর্যায়ের অন্য সব দলের মতো ইমার্জিং কাপে অনূর্ধ্ব-২৩ দলের অধিনায়ক মনোনয়ন দেবে বোর্ড। তবে আমাদের সুপারিশ থাকবে। এই টুর্নামেন্টে বাংলাদেশের অধিনায়ক হিসেবে মোসাদ্দেক হোসেনকে বেছে নেয়ার চিন্তা ভাবনা চলছে। তবে ভাবনাতে নাজমুল হোসেন শান্তও রয়েছেন। শান্তর অফ ফর্ম ফ্যাক্টর হতে পারে। সে ক্ষেত্রে একটু এগিয়েই রয়েছেন সৈকত।’


আরো সংবাদ



premium cement