০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


হোয়াইট হাউস ছাড়ছে বাইডেনের কুকুর

হোয়াইট হাউস ছাড়ছে বাইডেনের কুকুর - ছবি : সংগৃহীত

তিন বছর বয়সী জার্মান শেফার্ড কুকুরের নাম মেজর। বাইডেন দম্পতির খুব প্রিয় এই মেজরকে। কিন্তু তাকে এখন হোয়াইট হাউস ছাড়তে হচ্ছে।

হোয়াইট হাউসে আসার পর মেজর দু’জনকে কামড়ে দিয়েছে। প্রথম কামড়ের পর তাকে বাইডেনের বাড়িতে নিয়ে গিয়ে প্রশিক্ষণও দেয়া হয়েছিল। তাতেও লাভ হয়নি। মেজর আবার কামড়েছে একজনকে। ফলে তাকে হোয়াইট হাউস ছেড়ে যেতে হচ্ছে বাড়তি প্রশিক্ষণের জন্য। আপাতত আগামী কয়েক সপ্তাহ তার প্রশিক্ষণ চলবে।

জিল বাইডেনের মুখপাত্র জানিয়েছেন, প্রশিক্ষণ হবে মেজরের স্বভাব বদলের জন্য।

আসলে হোয়াইট হাউসে প্রচুর মানুষ সবসময় থাকেন। সিক্রেট সার্ভিসের এজেন্টরা ভিড় করে আছেন। তারা প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডির সাথে থাকেন। তার ওপর প্রচুর কর্মী থাকছে সেখানে। ফলে নতুন পরিবেশে নিজেকে খাপ খাইয়ে নিতে অসুবিধা হচ্ছে মেজরের।

বাইডেনের আরো একটি জার্মান শেফার্ড কুকুর আছে, তার নাম চ্যাম্প। ১২ বছর বয়সী চ্যাম্প অবশ্য হোয়াইট হাউসের পরিবেশের সাথে দিব্যি মানিয়ে নিয়েছে।

গত মাসে মেজর হাঁটতে যাওয়ার সময় একজনকে কামড়ে দিয়েছিল। তার আগে সিক্রেট সার্ভিসের একজন এজেন্টকেও কামড়ে দিয়েছিল। ন্যাশনাল পেটস ডে-তে জিল বাইডেন দু’কুকুরের ছবি দিয়ে লিখেছিলেন, দু’জনকে খুব ভালোবাসি’।

হোয়াইট হাউসে নিজের পোষ্যদের নিয়ে যাওয়ার একটা রীতি আছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টদের মধ্যে। ওবামার দু’টি কুকুর ছিল। জর্জ বুশের ছিল তিনটি কুকুর।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
জ্বলছে সুন্দরবন, রাতে ছড়িয়ে পড়তে পারে আরো কাজ শুরু করতে পারেনি ফায়ার সার্ভিস, রাতে আরো ছড়িয়ে পড়তে পারে সুন্দরবনের আগুন রামুতে ৬০ লাখ টাকার ইয়াবাসহ ২ কারবারী আটক ৪০ ডিগ্রির নিচে নামল দেশের সর্বোচ্চ তাপমাত্রা তিন দিন ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠানামা ‘২০৩০ সালের মধ্যে ১০০ বিলিয়ন ডলার রফতানি আয় করবে পোশাক শিল্প’ প্যারিসে গুলিতে একজন নিহত, বেশ ক’জন আহত ভৌগোলিক কারণে সিঙ্গাপুরের জন্য চট্টগ্রাম খুবই গুরুত্বপূর্ণ : হাই কমিশনার গাজীপুরে ছিনতাইকারীর ছুরিকাঘাতে কলেজছাত্র নিহত শ্রদ্ধা-ভালোবাসায় বিদায় নিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী ফেনীতে চাঁদা না পেয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়, গ্রেফতার ৪

সকল