০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত

- প্রতীকী ছবি

মেক্সিকোর উত্তর-পূর্বাঞ্চলে শুক্রবার নির্বাচনী প্রচারণাকালে এক মেয়র প্রার্থীকে হত্যা করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, হামলার ঘটনাটি জুন মাসের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক সহিংসতার একটি অংশ।

তামাউলিপাস রাজ্যের অ্যাটর্নি জেনারেল ইরভিং ব্যারিওস জানান, নোয় রামোসের ওপর ছুরি হামলাকারীর অনুসন্ধানে তদন্ত শুরু করা হয়েছে।

রাষ্ট্রীয় নিরাপত্তা মুখপাত্র জর্জ কুয়েলার মিলেনিও টেলিভিশনকে বলেন, রামোস আঁততায়ীর আঘাতে নিহত হয়েছেন।

স্থানীয় মিডিয়ার মতে, মধ্য-ডানপন্থী প্রার্থী মাতে নগরীর বাসিন্দাদের সাথে দেখা করার জন্য রাস্তায় হেঁটে যাওয়ার সময় এক ব্যক্তি তার ওপর ছুরি হামলা চালায়।

মেক্সিকান রাজনীতিবিদরা প্রায়ই বিশেষত নির্বাচনী প্রচারণাকালে দুর্নীতি ও মাদক চোরাচালানের সাথে জড়িতদের হাতে রক্তপাতের শিকার হন। গবেষণা সংস্থা ল্যাবরেটরিও ইলেক্টোরালের মতে, গত জুন থেকে মেক্সিকো জুড়ে প্রায় ৩০ জন নির্বাচনী প্রার্থীকে হত্যা করা হয়েছে। নিহত প্রার্থীদের মধ্যে মেক্সিকোর সবচেয়ে বিপজ্জনক নগরী সেলয়াতে প্রচারণা চালানোর সময় মেয়র গিসেলা গায়তানকে রাস্তায় গুলি করে হত্যা করা হয়েছে।

সূত্র : এএফপি/বাসস


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল বাউফলে সড়কের কাজ ফেলে ঠিকাদার উধাও আওয়ামী লীগই আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী বড়াল পাড়ে সারি সারি ইটভাটা : বিপন্ন নদী ও পরিবেশ মাদারীপুরে কয়েকশ’ বিঘা জমির পাকা ধান নষ্ট হচ্ছে মাঠে

সকল