২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বাসে আগুন লেগে পেরুতে ২০ জনের প্রাণহানি

- ছবি : সংগৃহীত

পেরুর রাজধানী লিমার উত্তরাঞ্চলে একটি বাসে আগুন লেগে অন্তত ২০ জন নিহত হয়েছে। অননুমোদিত একটি বাস স্টপে এ ঘটনা ঘটে। দেশটির দমকল বিভাগের মুখপাত্র লেউয়িস মেজিয়া খবরটি জানিয়েছেন।

পেরুতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি খুবই পরিচিত ঘটনা। ২০১৭ সালে সে দেশে সড়ক দুর্ঘটনায় দুই হাজার ৮২৬ জন নিহত হয়েছে। এর মধ্যে বেশির ভাগই ছিল দুই গাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনা। বাসে আগুন লেগে প্রাণহানির ঘটনা খুবই কম। তবে রোববার সে রকম একটি ঘটনা কেড়ে নিয়েছে ২০ জনের প্রাণ।

পেরুর দমকল বিভাগের মুখপাত্র লেউয়িস মেজিয়া জানান, অননুমোদিত একটি স্টপেজ থেকে যাত্রী তোলার সময় দ্বিতল বাসটিতে আগুন লেগেছে। অনুমোদিত ও অনেক বেশি নিয়ন্ত্রিত বাস স্টপের তুলনায় কম ভাড়া দিয়ে যাতায়াত করার জন্য দরিদ্র যাত্রীরা ওই অননুমোদিত স্টপ থেকে বাসে উঠে থাকেন।

টেলিভিশন স্টেশন এন-কে দেয়া সাক্ষাৎকারে মেজিয়া জানান, ওই বাসটি সাজি বাস কোম্পানির মালিকানাধীন। আন্তঃপ্রদেশে চলাচলকারী বাসটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। রোববার পুড়ে যাওয়া বাসটির দ্বিতীয় ডেক থেকেই বেশির ভাগ লাশ উদ্ধার হয়েছে।

আন্তঃপ্রদেশে চলাচলকারী বাসটিতে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না। রোববার পুড়ে যাওয়া বাসটির দ্বিতীয় ডেক থেকেই বেশির ভাগ লাশ উদ্ধার হয়েছে।


আরো সংবাদ



premium cement
ডাসারে শিশু খেলতে গিয়ে পানিতে পড়ে নিখোঁজ সৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী ট্রাস্টের শরবত বিতরণ কর্মসূচি ঢাকা মহানগরী দক্ষিণের শতাধিক স্পটে জামায়াতের খাবার পানি ও স্যালাইন বিতরণ দ্বিপক্ষীয় বাণিজ্যিক বাধা দূর করতে সম্মত ভুটান ও বাংলাদেশ চরমোনাই পীরের অসুস্থ ভাইকে দেখতে গেল জামায়াতের প্রতিনিধি দল ব্যাঙ্কিং খাতের অনিয়ম-দুর্নীতি আড়াল করতে সাংবাদিকদের তথ্য সংগ্রহে বাংলাদেশ ব্যাংকের নিষেধাজ্ঞা গাজীপুরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ইতিহাস গড়ল নেপাল, সতর্ক সংকেত বাংলাদেশের জন্যও গুচ্ছ ভর্তি পরীক্ষা : ১ মে ‘এ' ইউনিটের ফল, ১ আগস্টে ক্লাস শুরু শায়েস্তাগঞ্জে নদীতে গোসলে নেমে এক ভাইয়ের মৃত্যু, নিখোঁজ আরেকজন রোববার থেকে চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক

সকল