২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ইথিওপিয়ার টাইগ্রে অঞ্চলে বিমান হামলা : নিহত ৪৩

- ছবি সংগৃহীত

অন্তত ৪৩ জন নিহত হয়েছেন ইথিওপিয়ার টাইগ্রে অঞ্চলে চালানো এক বিমান হামলায়। বুধবার টাইগ্রের টোগোগা শহরে এ বিমান হামলা করে ইথিওপিয়ার সামরিক বাহিনী। চিকিৎসা কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এমন খবর দিয়েছে।

স্থানীয় বাসিন্দারা বলছেন, আঞ্চলিক রাজধানী মেকেল্লেতে সাম্প্রতিক দিনগুলোতে নতুন করে লড়াই শুরু হয়েছে। হর্ন অব আফ্রিকার দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র কর্নেল গেটনেট আদানি এ হত্যাকাণ্ডের কথা স্বীকার কিংবা অস্বীকার করেননি।

তিনি বলেন, বিমান হামলা একটি সাধারণ সামরিক কৌশল। তবে বেসামরিক লোকজনকে লক্ষ্যবস্তু বানাতে পারে না সরকারি বাহিনী।

বোমা হামলায় স্বামী ও সন্তান আহত হওয়ার পর এক নারী বলেন, মঙ্গলবার রাত ১টার দিকে এ হামলার ঘটনা ঘটেছে। আমরা বিমান দেখতে পাইনি, কিন্তু শব্দ শুনতে পেয়েছি।

তিনি বলেন, যখন বিস্ফোরণ হয়েছে, তখন সবাই পালিয়ে গেছেন। একটা সময় পর আমরা ফিরে এসে আহতদের উদ্ধারের চেষ্টা করেছি।

উদ্ধারে সহায়তা করা টোগোগা অঞ্চলের কর্মকর্তা ও দু’স্বাস্থ্যকর্মী বলেন, মেকেল্লে থেকে শহরের দিকের রাস্তা বন্ধ করে দিয়েছে ইথিওপিয়ার সেনারা। এতে ঘটনাস্থলে অ্যাম্বুলেন্স পৌঁছাতে পারছে না।

ওই কর্মকর্তা বলেন, রোগীরা মারা যাচ্ছেন। পেছনের একটি সড়ক দিয়ে দু’টি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছাতে সক্ষম হয়েছে। প্রয়োজনীয় যন্ত্রপাতি নেই এবং তাদের চলে যাওয়ার অনুমোদন দেয়া হচ্ছে না। ৪৩ জন নিহত হওয়া ছাড়াও আরো ৪৪ জন মারাত্মকভাবে আহত হয়েছেন বলে জানান তিনি।

সূত্র : রয়টার্স


আরো সংবাদ



premium cement