২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা আরো এক মাস বৃদ্ধি

ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা আরো এক মাস বৃদ্ধি - নয়া দিগন্ত

অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা আরো এক মাস বৃদ্ধি করে ১৫ জুন, ২০২০ খ্রিষ্টাব্দ (০১ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ) করা হয়েছে। ভূমি মন্ত্রণালয় আজ এ নির্দেশ জারি করে।

উল্লেখ্য, প্রচলিত বিধি অনুযায়ী প্রতি বাংলা বছরের ৩০ চৈত্র তারিখের মধ্যে ভূমি উন্নয়ন কর পরিশোধের বাধ্যবাধকতা রয়েছে। করোনাভাইরাসের প্রভাবে দেশে উদ্ভূত পরিস্থিতির বিষয়টি বিবেচনা করে গত ৯ এপ্রিল, ২০২০ খ্রিষ্টাব্দে অনাদায়ী ভূমি উন্নয়ন কর পরিশোধের সময়সীমা এক মাস বৃদ্ধি করে ১৩ মে, ২০২০ খ্রিষ্টাব্দ (৩০ বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ) করে নির্দেশনা জারি করেছিল ভূমি মন্ত্রণালয়। অর্থাৎ, আজ ছিল বর্ধিত এ সময়সীমার শেষ দিন।

তবে, ইতোমধ্যে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগামী ১৬ মে, ২০২০ খ্রিষ্টাব্দ তারিখ পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। বর্ধিত সময়সীমার (আজ) মধ্যেও ভূমি উন্নয়ন কর (সাধারণ ও সংস্থা) আদায়কারী সংশ্লিষ্ট দপ্তর এবং ভূমি উন্নয়ন কর প্রদানকারী সম্মানিত জনগণ/সংস্থা - উভয়ের পক্ষে কর আদায়/পরিশোধ করা সম্ভবপর হবেনা মর্মে প্রতীয়মান হচ্ছে। পবিত্র ঈদ-উল-ফিতরের ছুটিও আসন্ন।

এমতাবস্থায়, সাধারণ ও সংস্থা নির্বিশেষে সকল শ্রেণির ভূমি উন্নয়ন কর আদায়/পরিশোধের সুবিধার্থে আগামী ০১ আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ মোতাবেক ১৫ জুন ২০২০ খ্রিষ্টাব্দ পর্যন্ত ভূমি উন্নয়ন কর আদায়ের সময়সীমা পুনঃবর্ধিত করেছে ভূমি মন্ত্রণালয়।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় জব মেলায় চাকরি পেলেন বেকার প্রকৌশলীরা গণতন্ত্রকে ধ্বংস করার নীলনকশা থামছে না : রিজভী তাজউদ্দীন মেডিক্যাল দুদকের অভিযান : নানা অনিয়ম-দুর্নীতির তথ্য মিলেছে পূর্ব কালুরঘাটে বেইলিব্রিজে টেম্পু চাপায় কলেজশিক্ষার্থী নিহত কুবি শিক্ষকদের ওপর হামলায় নেতৃত্ব দেয়া ছাত্রলীগের ৮ নেতাকর্মী শনাক্ত দিনাজপুরে পরাজিত প্রার্থীর সমর্থক-পুলিশ সংঘর্ষ, গুলিতে নিহত ১ ভারতে মসজিদের ভেতর ইমামকে পিটিয়ে হত্যা তীব্র গরমে কাঁঠালিয়ায় এক শিক্ষার্থী অসুস্থ উল্লাপাড়ায় গৃহবধূর লাশ উদ্ধার, স্বজনদের দাবি পরিকল্পিত হত্যা রাজশাহীর পদ্মায় ডুবে তাবলীগ জামাতের সদস্যের মৃত্যু রাজশাহীতে চলতি মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড

সকল