১৬ আগস্ট ২০২২
`

ঈদের ছুটি শেষে অফিস খুলছে কাল

এবার ফেরার পালা, ঈদের ছুটি শেষে অফিস খুলছে কাল - ছবি : সংগৃহীত

পবিত্র ঈদুল ফিতরে ছুটি শেষে আগামীকাল বৃহস্পতিবার সরকারি অফিস খুলছে। গত শুক্রবার (২৯ এপ্রিল) থেকে শুরু হওয়া ছুটি শেষ হচ্ছে আজ বুধবার। সাপ্তাহিক দুদিন মিলে এবারের ঈদুল ফিতরে টানা ছয় দিনের ছুটি ভোগ করতে পেরেছেন সরকারি চাকরিজীবীরা।

গত ২৯ ও ৩০ এপ্রিল (শুক্র ও শনিবার) ছিল সপ্তাহিক ছুটি। এরপর ১ মে (রোববার) ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে (সোম, মঙ্গল ও বুধবার) ঈদের ছুটি কাটাচ্ছেন সরকারি কর্মকর্তা ও কর্মচারীরা।

করোনা মহামারীর কারণে গত দুই বছর বিধিনিষেধ থাকায় ঈদগাহে জামাত হয়নি। তবে এবার জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতসহ সারাদেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদযাপিত হয়েছে।

এবার প্রিয়জনদের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রেল, সড়ক ও নৌপথে অসংখ্য মানুষের রাজধানী ছাড়ার চিরাচরিত সেই চিত্র চোখে পড়েছে। লাখ লাখ মানুষ গ্রামে ফেরায় ফাঁকা হয়ে গেছে রাজধানী ঢাকা।

নাড়ীর টানে বাড়ি ফেরার ঈদযাত্রায় যানবাহন, ফেরিঘাট ও রেলপথে ছিল ঘরমুখো মানুষের প্রচণ্ড চাপ। তা সত্ত্বেও ঈদে বাড়ি যাওয়ার আনন্দে পথের সব ভোগান্তি ভুলেছে মানুষ।

নিজ শিকড়ের জমিনে আপন ঠিকানায় আপনজনের কাছে একটু শান্তি ও স্বস্তির সময় কাটিয়ে কর্মজীবী মানুষ আবার ফিরবে নিজ নিজ কর্মস্থলে। অফিসপাড়া আবার মুখর হয়ে উঠবে কর্মীদের নানামুখি কর্মচাঞ্চল্যে।


আরো সংবাদ


premium cement