৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


এলিজাবেথ ওয়ারেনের প্রার্থীতা ঘোষণা

সমাবেশের মঞ্চে এলিজাবেথ ওয়ারেন - ছবি : সংগ্রহ

যুক্তরাষ্ট্রের ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার লক্ষ্যে নিজের প্রার্থীতা ঘোষণা করেছেন ডেমোক্র্যাট দলীয় সিনেটর এলিজাবেথ ওয়ারেন। স্থানীয় সময় শুক্রবার তিনি আনুষ্ঠানিক ভাবে এই ঘোষণা দেন। ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের নিজ শহর লরেন্সে এক অনুষ্ঠানে দেয়া বক্তৃতায় ওয়ারেন বলেন, তার লড়াই হবে ব্যবস্থাপনার অনিয়মের বিরুদ্ধে।

বিশ্ববিদ্যালয়ের সাবেক আইন বিষয়ের প্রফেসর ওয়ারেন পরিবর্তনের আহ্বান নিয়ে ভোটযুদ্ধে নেমেছেন। যুক্তরাষ্ট্রের বর্তমান ব্যবস্থা মধ্যবিত্তদের নিষ্পেষন করছে উল্লেখ করে তিনি বলেন, বর্তমান ব্যবস্থায় ধনীদের জন্য খুবই কম জবাবদিহীতা আর অন্যদের জন্য কম সুযোগ বিরাজ করছে।

ম্যাসাচুসেটস থেকে নির্বাচিত সিনেটর বলেন, এটি আমদের জীবনের জন্য যুদ্ধ।

গত মাসেই প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার ব্যাপারে আশাপ্রকাশ করেছিলেন  এলিজাবেথ ওয়ারেন। এবার এলো আনুষ্ঠানিক ঘোষণা।  প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করলে ওয়ারেন হবে হিলারি ক্লিনটনের পর যুক্তরাষ্ট্রের ইতিহাসের দ্বিতীয় মহিলা প্রেসিডেন্ট প্রার্থী। ২০১৬ সালে প্রথম প্রার্থী হয়েছিলেন হিলারি ক্লিনটন। অবশ্য ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে লড়াইয়ে নামার আগে এলিজাবেথ ওয়ারেনকে আগে নিজ দলের মনোনয়ন প্রত্যাশীদের বিরুদ্ধে লড়াই করতে হবে। এখন পর্যন্ত ডেমোক্র্যাটিক দল থেকে প্রায় ২০ জনের নাম শোনা যাচ্ছে সম্ভাব্য প্রার্থী হিসেবে। দলের মনোনয়ন নিশ্চিত হলেই কেবল প্রার্থী হতে পারবেন ওয়ারেন।


আরো সংবাদ



premium cement