০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


লক্ষাধিক মানুষের অংশগ্রহণে শ্রীমঙ্গলে বার্ষিক ইসলামী সম্মেলন অনুষ্ঠিত

লক্ষাধিক মুসল্লির অংশগ্রহণে শ্রীমঙ্গলে বার্ষিক ইসলামী সম্মেলন অনুষ্ঠিত
লক্ষাধিক মুসল্লির অংশগ্রহণে শ্রীমঙ্গলে বার্ষিক ইসলামী সম্মেলন অনুষ্ঠিত - ছবি : সংগৃহীত

সিলেট বিভাগের বরেণ্য বুজুর্গ আলামা শায়খ লুৎফুর রহমান বর্ণভীর (রহ.) প্রতিষ্ঠিত মৌলভীবাজারের শ্রীমঙ্গলের বহুমুখী শিক্ষা প্রতিষ্ঠান ‘জামেয়া লুৎফিয়া আনোয়ারুল উলুম হামিদনগর’ বরুণা মাদরাসার আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন (ছালানা ইজলাস) লক্ষাধিক মুসল্লির অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ফজরের নামাজের পর দেশ ও জাতির শান্তি ও কল্যাণ কামনা করে আখেরী মোনাজাতের মাধ্যমে এই ইসলামী সম্মেলন সমাপ্ত হয়। এর আগে শুক্রবার সকাল ১০টায় বরুণার পীর, আমীরে আঞ্জুমানে হেফাজতে ইসলাম, শায়খুল হাদিস আল্লামা শায়খ খলীলুর রহমান হামিদীর আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় সিলেট বিভাগের সবচেয়ে বড় ছালানা ইজলাস আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন।

দিবা রাত্রব্যাপী এই মহাসম্মেলনে অংশ নিতে দেশি-বিদেশি মুসল্লিদের শুক্রবার সকাল থেকেই ঢল নামে মাদ্রাসা প্রাঙ্গন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে ওলী, বুযুর্গ, আলেম-ওলামা, বুদ্ধিজীবী, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারী কর্মকর্তা, সাধারণ মানুষ, হযরত শায়খে বর্ণভীর রহ. মুরিদানের আগমনে বরুণা মাদরাসা ময়দান ধর্মপ্রাণ মুসলমানদের পদভারে মুখরিত হয়।

শুক্রবার জামেয়ার দৃষ্টিনন্দন মসজিদ ও সুবিশাল মাঠ জুড়ে হাজার হাজার মুসল্লীর অংশগ্রহণে জুমআর নামাজ অনুষ্ঠিত হয়। নামাযে সিলেট সিটি করপোরেশেনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গরা অংশ নেন।

জুমআর নামাজপূর্বে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করেন আল-খায়ের ফাউন্ডেশন ইউকের চেয়ারম্যান ও লন্ডন ইকরা টিভির পরিচালক ইমাম কাসিম রশীদ আহমদ ও বরুণা মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শেখ বদরুল আলম হামিদী। ভারত থেকে আসা আলেম আওলাদে রাসুল (সা.) আল্লামা সায়্যিদ আসজাদ মাদানীর ইমামতিতে হাজার হাজার মুসল্লির অংশগ্রহণে শুক্রবার জুমআর নামাজ আদায় করেন।

বাদ জুমা থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের জিকির আসকার ইবাদত বন্দেগিতে বরুনা মাদরাসা ময়দান এক পবিত্র পুণ্যভূমিতে পরিণত হয়। এতে ইংল্যান্ড, ভারত, পাকিস্থানসহ দেশ-বিদেশের অর্ধশতাধিক আলেম বয়ান পেশ করেন।

শ্রীমঙ্গলের হাইল হাওর প্রান্তরের এ সম্মেলনকে কেন্দ্র করে প্রতিবছরের ন্যায় এবারও গোটা এলাকায় আলাদা এক উৎসবের আমেজ বিরাজ করে বৃহস্পতিবার বিকেল থেকেই।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল