০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


সাবেক ছাত্রলীগ নেতার সংবাদ সম্মেলন

আনন্দের পরিবর্তে আতঙ্কে ফেঞ্চুগঞ্জ আওয়ামী পরিবার

আনন্দের পরিবর্তে আতঙ্কে ফেঞ্চুগঞ্জ আওয়ামী পরিবার - ছবি : নয়া দিগন্ত

সিলেটের ফেঞ্চুগঞ্জ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, ফেঞ্চুগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক ভিপি এ বি এম কিবরিয়া ময়নুল অভিযোগ করেছেন, ৩০ ডিসেম্বর নির্বাচনে বিশাল বিজয়ের পর আওয়ামী পরিবারের লোকজন যখন আনন্দ ও বিজয় উৎসবে যোগ দেওয়ার কথা ছিল তখন ফেঞ্চুগঞ্জে বিরাজ করছে আতঙ্ক। নিজ দলের প্রতিপক্ষের লোকজন একের পর এক হামলা চালিয়ে যাচ্ছে তাদের ঘরবাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠানে।

তিনি মঙ্গলবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে আরো বলেন, ফেঞ্চুগঞ্জ আওয়ামী লীগ পরিবার আজ নিরাপত্তাহীন। ক্ষমতাসীন দলের হয়েও একজন সংসদ সদস্যের (মাহমুদ উস সামাদ চৌধুরী) কারণে এই অবস্থার সৃষ্টি হয়েছে। সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে নালিশ পৌঁছে দেয়া এবং প্রশাসনসহ সকলের সহযোগিতা কামনা করেন।

ময়নুল বলেন, সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য, ফেঞ্চুগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুল। পরে দল তাকে মনোনয়ন না দিলেও তিনি নৌকার পক্ষে দিনরাত কাজ করেন। মনোনয়ন চাওয়াকে কেন্দ্র করে মাহমুদ উস সামাদ চৌধুরী তার ওপর ক্ষিপ্ত হয়ে উঠেন। যার ধারবাহিকতায় একের পর এক হামলার ঘটনা ঘটানো হচ্ছে।

এ বি এম কিবরিয়া ময়নুল অভিযোগ করেন, সোমবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় প্রথমে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, বর্তমান যুক্তরাজ্য প্রবাসী আশফাকুল ইসলাম সাব্বির ও ফেঞ্চুগঞ্জ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত টুটুলের বাড়িতে আক্রমণ করা হয়। পরে কায়স্থগ্রামে তার বাড়িতে হামলা হয়। এসময় ভাংচুর ও লুটপাট করে তারা। এতে তার স্ত্রী আয়েশা সুলতানা ও ছোট ভাই এনামুল করিম আহত হন। পরে ইউএনও বিজিবি-পুলিশ হামলা হওয়া সব বাড়ি পরিদর্শন করেন।

ধারাবাহিকভাবে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমদ শাহ ও ফেঞ্চুগঞ্জ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজান আহমদ শাহ’র শরিফগঞ্জের বাড়িতে শতাধিক সন্ত্রাসী সশস্ত্র হামলা চালায়। নির্বাচনের দিন রাতে উপজেলা যুবলীগের আহ্বায়ক, সাবেক ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাবেলের উপর মাইজগাও বাজারে তার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে হামলা চালানো হয়। বর্তমানে তিনি এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন।

মঙ্গলবার সকাল ১১টায় কটালপুর বাজারে আওয়ামী লীগের সদস্য মফিজুর রহমানের ব্যবসাপ্রতিষ্ঠান বিসমিল্লাহ ট্রেডার্সে হামলা চালানো হয়। এসময়ও ভাংচুর ও লুটপাট করা হয়।

তিনি বলেন, এসব ঘটনায় ফেঞ্চুগঞ্জে আওয়ামী পরিবারের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়েছে। সকলেই পরিবার নিয়ে অনিশ্চিয়তায় দিন কাটাচ্ছেন।

এসব ঘটনার পেছনে বর্তমান ও নবনির্বাচিত সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর ইন্ধন রয়েছে অভিযোগ করে তিনি বলেন, তার হুকুমে মাইজগাও ইউনিয়ন পরিষদের সদস্য আকরাম আলীর নেতৃত্বে শতাধিক অস্ত্রধারী এসব হামলা চালাচ্ছে।


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুকে যুদ্ধবিরতির চুক্তিতে পৌঁছার আহ্বান ম্যাক্রোঁর গাজীপুরে পাওনা আদায়ের দাবিতে শ্রমিকদের অবস্থান ৩ বলের ব্যবধানে শান্ত-লিটনের বিদায় লেবাননে ইসরাইলি হামলায় একই পরিবারের ৪ জন নিহত ঢাকায় এবার কোরবানির পশুর হাট ২২টি ইসরাইলের সাথে সম্পর্ক স্বাভাবিক না করা পর্যন্ত সৌদির সাথে প্রতিরক্ষা চুক্তি নয় : যুক্তরাষ্ট্র নোয়াখালীর চরজব্বার থানার ওসি প্রত্যাহার বগুড়ায় সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতা নিহত কালবৈশাখী ঝড়ের সতর্কতা জারি, বৃষ্টি থাকতে পারে ৭ দিন অভিনব কায়দায় বিপুল পরিমাণ ফেন্সিডিল পাচারকালে একজন গ্রেফতার মাওলানা মামুনুল হকের সাথে উলামা-মাশায়েখ পরিষদের সাক্ষাৎ

সকল