৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫
`


গ্রীসে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশী নিহত

-

গ্রীসে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন গোলাপগঞ্জে যুবক মাওলানা জুনাইদ আহমদ (৩৫)। তার বাড়ি উপজেলার ১নং বাঘা ইউপির লালনগর গ্রামে। সে মৃত মান্নানের ছেলে। মঙ্গলবার গ্রীস সময় রাত ৬ ঘটিকার দিকে সড়ক দুর্ঘটনায় মারা যান মাওলানা জুনাইদ আহমদ। তিনি এক কন্যা সন্তানের জনক বলে জানা যায়।
এ যাবৎ জুনাইদ সরাসরি মেয়েকে দেখেননি তিনি। জন্মের পুর্বে তিনি চলে যান গ্রীসে। গ্রীস থেকে চলতি সাপ্তাহে তিনি ফ্রান্স পাড়ি দেয়ার কথা ছিল। কিন্তু ঘাতক প্রাইভেট কার ও পিকআপের সংঘর্ষে প্রাণ হারিয়ে তিনি মারা যান গ্রীসে।
জানা যায়, মাওলানা জুনাইদ আহমদ জীবনের তাগিদে প্রথমে মধ্যপ্রাচ্য কাতারে যান। সেখান থেকে তিনি প্রায় এক বছর পূর্বে দালালের মাধ্যমে গ্রীসে পাড়ি জমান। গ্রীসে জুনাইদ আহমদ অবৈধ ভাবে ছিলেন। চলতি সাপ্তাহে জুনাইদ আহমদ ফ্রান্সে যাওয়ার জন্য সকল আয়োজন সম্পন্ন করেছেন বলে নিহতের পরিবার সূত্রে জানা যায়।
১৪ আগস্ট মঙ্গলবার গ্রীস সময় সন্ধা ৬ ঘটিকার সময় নিজ রুম থেকে বের হন দেশে টাকা পাটানো জন্য। তিনি পায়ে হেঠে যাচ্ছিলেন। এ সময় একটি প্রাইভেট কার ও পিকআপের মধ্যে সংঘর্ষ হলে ওই সংঘর্ষের চাপায় পড়ে ছিটকে পড়েন মাওলানা জুনাইদ আহমদ। গুরুত্বর আহত অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার সময় রাস্তায় তিনি মৃত্যু বরণ করেন।
তিনি গ্রীসে অবৈধ থাকায় দেশে লাশ আনতে একটু বিড়ম্বনা হতে হচ্ছে বলে জানা যায়। মাওলানা জুনাইদ আহমদ সিলেট ভার্থখলা মাদ্রাসার ছাত্র ছিলেন এবং তিনি ওই মাদ্রাসা থেকে টাইটেল লাভ করে জীবনের তাগিদে প্রবাসে পাড়ি জমান। শেষ পর্যন্ত মেয়েকে সরাসরি দেখতেও পারেননি তিনি। নিহতের এক বছরের এক কন্যা সন্তান রয়েছে এবং জুনেদ আহমদ পরিবারের মধ্যে সবার বড় ছিলেন। নিহত জুনেদ আহমদের আরোএক সহোদরসহ স্ত্রী, এক কন্যা ও মাকে নিয়ে একত্রে বসবাস করতেন। জীবনের তাগিদে প্রবাসে পাড়ি দিলেও লাশ হয়ে দেশে ফিরবেন তিনি। তবে মাওলানা জুনাইদ আহমদর সেখানে অবৈধ ভাবে থাকায় লাশ কবে দেশে আসবে কিংবা আদোও লাশ দেশে আনা যাবে কিনা নিহতের পরিবারের কেউ তাহা জানেন না বলে নিহতের পরিবার সূত্রে জানা যায়। তবে নিহতের লাশ দেশে আনার জন্য প্রানপণ চেষ্টা চালানো হচ্ছে বলে পরিবার সূত্রে জানা যায়। এদিকে গ্রীসের স্থানীয় পুলিশ দুর্ঘটনায় কবলিত প্রাইভেট কার ও পিকআপ জব্দ করেছে বলে জানাগেছে।


আরো সংবাদ



premium cement
নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শাহরাস্তি উপজেলা আ’লীগ সভাপতি গ্রীষ্মের ছুটি কি এপ্রিলে এগিয়ে আনা দরকার? আইডিবি ২৮ দশমিক ৯ কোটি ডলারের ঋণ সহায়তা দিবে গাজায় সাহায্য সরবরাহ বাড়ানোর উপায় নিয়ে আলোচনায় ব্লিঙ্কেনের জর্ডান যাত্রা বৃষ্টি আইনে ভারতের কাছে বাংলাদেশের হার ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরে শ্রম আদালতের মামলার কার্যক্রম হাইকোর্টে স্থগিত নোয়াখালীতে নজিরবিহীন লোডশেডিং ‘আইসিজের গ্রেফতারি থেকে বাঁচতে যুক্তরাষ্ট্রকে চাপ দিচ্ছে ইসরাইল’ ‘আনারসের পাতা থেকে সিল্কের জামদানি শাড়ি আশার আলো জাগাবে’ গাজীপুরে তীব্র তাপপ্রবাহের কারণে বেঁকে গেছে রেললাইন, ঢালা হলো পানি সিলেটে বহুতল ভবন থেকে পড়ে সিসিক কর্মচারীর মৃত্যু

সকল