২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মাহমুদউল্লাহর উইকেটের সেঞ্চুরির দিনে রংপুরের হার

-

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটের ঢাকা পর্বেই মাঠে ফিরলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। গত মাসে কলকাতার ইডেন গার্ডেন্সে ভারতের বিপক্ষে দিবা-রাত্রির টেস্টে হামস্ট্রিং ইনজুরিতে থাকায় বিপিএলে প্রথম দুই ম্যাচ মিস করতে হয়েছে। তবে গতকাল বিপিএলে রংপুর রেঞ্জার্সের বিপক্ষে মাঠে নেমেই উইকেটের সেঞ্চুরি করলেন মাহমুদউল্লাহ। চট্টগ্রামের ষষ্ঠ বোলার হিসেবে আক্রমণে এসে রংপুরের জহুরুল ইসলামকে আউট করে ঘরোয়া ক্রিকেটে ১০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন তিনি। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ৮৩ ম্যাচে মাহমুদউল্লাহর উইকেট ৩১টি। উইকেটের সেঞ্চুরির দিনে রংপুরের বিপক্ষে ৬ উইকেটের জয় পেল তার দল চট্টগ্রাম।
নাঈম শেখের ৫৪ বলে ৭৮ রানের দারুণ ইনিংসকে ম্লান করে জয় পেল মাহমুদউল্লাহর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বিপিএলে গতকাল নাঈম-মুস্তাফিজদের দল রংপুর রেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়েছে রিয়াদ-ইমরুলদের দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। তিন ম্যাচে চট্টগ্রামের এটি দ্বিতীয় জয়। আর দুই ম্যাচের দু’টিতেই হারল রংপুর। তবে হারলেও ম্যাচ সেরা হন রংপুরের নাঈম।
গতকাল মিরপুর শেরেবাংলায় রংপুর রেঞ্জার্সের দেয়া ১৫৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় চ্যালেঞ্জার্স। চট্টগ্রাম ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত সূচনা করে। ওপেনিং জুটিতে ৬৮ রানের জুটি গড়েন অভিশকা ও চাঁদউইক। ইনিংসের অষ্টম ওভারে গ্রেগরির বলে নাঈমের হাতে ক্যাচ দিয়ে ফেরেন অভিশকা। ২৩ বলে ৩৭ করেন অভিশকা ফার্নান্দো। তবে ঝড় অব্যাহত ছিল চাঁদের। ১২তম ওভারে দলীয় ১০৯ রানে ফিরেন তিনি। দলের পক্ষে ওপেনার চাঁদউইক ৩৪ বলে ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৫০ রান করেন। এরপর ইমরুলের সাথে জুটি বাঁধেন অধিনায়ক রিয়াদ। নাদিফের দুর্দান্ত ক্যাচে দলীয় ১৩৯ রানে ফিরেন রিয়াদ। এরপর নাসির হোসেন নেমে ৩ বলে ৩ করে ফিরে যান। তারপর ইমরুল ও বার্ল মিলে ম্যাচ শেষ করে মাঠ ছাড়েন। ৩৩ বলে ৪৪ রান করে অপরাজিত থাকেন ইমরুল কায়েস। রংপুরের বোলারদের মধ্যে গ্রেগরি দু’টি, মোহাম্মদ নবী ও অ্যাবেল ১টি করে উইকেট নেন।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৫৭ রান করে রংপুর রেঞ্জার্স। দলের পক্ষে ওপেনার নাঈম শেখ ৫৪ বলে ৬টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৮ রান করেন। ১২ বলে ২১ রান করেন অধিনায়ক নবী। চট্টগ্রামের হয়ে কেজিরক দু’টি, মেহেদী হাসান, রুবেল হোসেন, রায়ান বার্ল ও মাহমুদউল্লাহ ১টি করে উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
রংপুর রেঞ্জার্স ইনিংস : ১৫৭/৮ (২০ ওভার) (নাঈম ৭৮, নবী ২১, কেজরিক ২/৩৫)
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স : ১৫৮/৪ (১৮.২ ওভার) (চাঁদউইক ৫০, ইমরুল ৪৪*, গ্রেগরি ২/২৭)
ফল : ৬ উইকেটে জয়ী চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।
ম্যাচ সেরা : নাঈম শেখ (রংপুর রেঞ্জার্স)।


আরো সংবাদ



premium cement