০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


প্রাইজমানিবিহীন সামার ওপেন ব্যাডমিন্টন

-

এবারই প্রথমবারের মতো কোনো প্রাইজমানি থাকছে না সামার ওপেন (র‌্যাংকিং) ব্যাডমিন্টন টুর্নামেন্টে। এই টুর্নামেন্টে যারা আগে অংশ নিয়েছেন তারা একটু বিস্মিতই হয়েছেন। প্রাইজমানি না থাকার বিষয়টি কোনোভাবেই মানতে পারছেন না তারা। এক প্রতিযোগী জানালেন, টুর্নামেন্ট উপলক্ষে প্র্যাকটিসসহ আনুষঙ্গিক প্রায় ৩০-৫০ হাজার টাকা খরচা হচ্ছে। অন্তত যাতায়াতের টাকাটাও যদি (২০-৩০ হাজার) প্রাইজমানি হিসেবে থাকত তাহলে ভালো হতো। আর যারা একেবারেই নতুন অংশ নিচ্ছেন তাদের জন্য এটি নিজেকে চেনানোর জায়গা।
আজ থেকে শহীদ তাজউদ্দীন আহমদ উডেন ফোর জিমন্যাশিয়ামে শুরু হচ্ছে সামার ওপেন টুর্নামেন্ট। গতকাল সংবাদ সম্মেলনে জানানো হয়, পাঁচ দিনব্যাপী এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে ২৩০ জন পুরুষ ও ৩২ জন মহিলা শাটলার। পুরুষ এককে খেলবেন ২১০ জন ও দ্বৈতে ১১১ দল। মহিলা এককে ৩২ জন ও দ্বৈতে ১২ দল। টুর্নামেন্টের ব্যয় ধরা হয়েছে ৪ লাখ ২১ হাজার টাকা। স্পন্সর না পাওয়ায় বাজেটের পুরোটাই যাচ্ছে ফেডারেশনের কোষাগার থেকে। প্রাইজমানি না দেয়ার এটিও একটি কারণ উল্লেখ করেন টুর্নামেন্ট কমিটির সম্পাদক ও ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট জহিরুল ইসলাম স্বপন। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট রেফারি জাহিদুল হক কচি, সদস্য তারেক, জাতীয় কোচ এনায়েত উল্লা খান।
প্রায় টুর্নামেন্টেই ফিকশ্চার নিয়ে প্রশ্ন ওঠে। তবে টুর্নামেন্ট রেফারি জানালেন এবার সেটির কোনো সুযোগ নেই। আন্তর্জাতিক যে সফটওয়্যার ফরম্যাট রয়েছে সে অনুযায়ীই ফিকশ্চার হবে। এখানে কারো সুবিধা দেয়া নেয়ার কোনো সুযোগই নেই।


আরো সংবাদ



premium cement
গ্রিড লাইনের ত্রুটিতে সিলেট বিভাগে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ভুক্তভোগী নারী ও তার পাশে দাঁড়ানো ব্যক্তিদের হয়রানির প্রতিবাদ বাড্ডায় নারীর অর্ধগলিত লাশ উদ্ধার কথিত স্বামী পলাতক গ্রেফতারকৃতদের পরিবারের সাথে সাক্ষাৎ করবে খতমে নবুওয়ত ঝিনাইদহ-১ আসনে উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নায়েব আলী জাতীয় গ্রিডে ত্রু‌টি, সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয় ফিলিস্তিনি শিক্ষার্থীদের জন্য ঢাবিতে নিয়মিত ২০ আসন বরাদ্দ রেকর্ড গড়ে সাদিক খান আবারো লন্ডনের মেয়র আগামী ২ মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে : জিল্লুল হাকিম ফতুল্লায় ব্যবসায়ী অপহরণ, গ্রেফতার ৭ তাপদাহের কারণে গোসল করতে গিয়ে কলেজছাত্রের মৃত্যু

সকল