১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


শিরোপার আরো কাছে বসুন্ধরা কিংস

গোলদাতা রাকিবকে (মাঝে) ঘিরে বসুন্ধরা কিংসের খেলোয়াড়দের আনন্দঘন মুহূর্ত : বাফুফে -

বসুন্ধরা কিংস ২-১ ঢাকা আবাহনী; পুলিশ ২-০ রহমতগঞ্জ; ফর্টিস ১-২ শেখ রাসেল

টানা চার শিরোপা জিতে আগেই বিপিএলে রেকর্ড গড়া বসুন্ধরা কিংসের। এখন সেই সাফল্য ৫-এ উন্নীত করার পালা। সেই লক্ষ্যে আরো এক ধাপ এগিয়ে গেল অস্কার ব্রুজনের দল। গতকাল সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ঢাকা আবাহনীকে ২-১ গোলে হারিয়েই পঞ্চম বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নশিপের দরজায় কড়া নেড়ে এখন ঘরে প্রবেশের অপেক্ষায়। শিরোপা জিততে তাদের এখন পরের ম্যাচই যথেষ্ট। সেই ম্যাচে মোহামেডানকে হারাতে পারলেই শিরোপা নিশ্চিত হবে তাদের। কাল কিংস এরিনায় জয়ের ফলে লিগে ১৪ ম্যাচে ১২ জয়ে ৩৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রবসন রবিনহোরা।। সমান ম্যাচে তৃতীয় হারে আগের ২৫ পয়েন্টে এখন রানার্সআপ হওয়ার লড়াইয়ে থাকতে হবে আবাহনীকে। যদিও মোহামেডান ৩ পয়েন্টে এগিয়ে আছে।
আবাহনী-মোহামেডানের চিরপ্রতিদ্বন্দ্বতার আড়ালে এখন আবাহনীর অন্যতম প্রতিদ্বন্দ্বী বসুন্ধরা কিংস।
এই দুই দলের ম্যাচ মানেই টানটান উত্তেজনা। কালও ব্যতিক্রম হয়নি। শুরুতে দুই গোলে এগিয়ে ছিল কিংস। এরপর ব্যবধান দ্বিগুণ হয়। পিছিয়ে থেকে পরে আবাহনী এক গোল শোধ দিয়ে বারবারই সমতায় ফেরার ইঙ্গিত দেয়। কিন্তু দুর্ভাগ্য কার্নেলিয়াস-ওয়াশিংটনদের টানা গোল মিস ও শেষ দিকে এসে হৃদয়ের জোরালো শট ক্রসবারে লেগে প্রতিহত হলে সমতায় ফিরতে পারেনি তারা। ফলে দেশের সবচেয়ে বড় বাজেটের ক্লাবটির ৩ পয়েন্ট নিশ্চিত হয়ে যায়। সে সাথে প্রিমিয়ার লিগে আরো একবার বর্তমান চ্যাম্পিয়নদের কাছে হারল আবাহনী।
দুই ডিফেন্ডার মিলাদ শেখ ও অ্যারন ইভানকে নিয়ে একাদশ সাজায় আবাহনী। বিপরীতে তপু বর্মণকে ছাড়া কিংস আগের মতোই লড়াকু মনোভাব নিয়ে খেলে। শুরুর দিকেই স্বাগতিকরা এগিয়ে যায়।
৫ মিনিটে রাকিব হোসেনের গোলে কিংসের হাসি। আবাহনী তাদের ডিফেন্ডারদের ভুলের মাশুল দেয়। ব্রাজিলিয়ান মিগুয়েল ফিগেইরোর শট কর্নারের বল ঘুরে আসে তারই পায়ে, বক্সে ঢুকে এই ব্রাজিলিয়ান জোরালো শট নিলেও গোলকিপার শহিদুল আলম সোহেল ঠিকমতো প্রতিহত করতে পারেননি। ফিরতি বলে জটলা থেকে অ্যারন বল ক্লিয়ার করতে না পারলে রাকিব শট নেন। সেটা ডোরিয়েলটন হয়ে আবার তার পোস্টের সামনে এলে আলতো টোকায় জালে জড়িয়ে কিংস অ্যারেনার দর্শকদের আনন্দে ভাসান রাকিব।
এক গোলে পিছিয়ে পড়ে আবাহনী ম্যাচে ফেরার চেষ্টা করে। কার্নেলিয়াস-ওয়াশিংটন মিলে বিশ্বনাথ-রিমনদের চাপে রাখেন। ১৮ মিনিটে আবাহনী দারুণ সুযোগ পায়। এনামুল গাজীর মাপা ক্রসে কার্নেলিয়াসের হেড বিশ্বনাথ ব্লক করেন। যদিও গ্রানাডার স্ট্রাইকার পেনাল্টির দাবি তুলেছিলেন। তবে রেফারি নাসির উদ্দিন তাতে সায় দেননি।
পরের মিনিটে মিলাদ শেখের বাঁ পায়ের সাইড ভলি জিকো দ্বিতীয় প্রচেষ্টায় প্রতিহত করেন। তবে এ সময় কার্নেলিয়াসের বুটের আঘাতে সাথে সংঘর্ষে জিকোর মাথা ফেটে রক্ত পড়তে দেখা যায়। একটু পর অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিতে হয়েছে তাকে। বদলি হয়ে মাঠে নামেন মেহেদী হাসান শ্রাবণ।
তবে আবাহনী যখন গোলের সুযোগ খুঁজছিল, তখনই তাদের আবার স্তব্ধ করে দেয় কিংস। ৩২ মিনিটে কিংস পেনাল্টি পায়। মিগুয়েল বক্সের মধ্যে ফেলে দেন মিলাদ শেখ। স্পটকিক থেকে দীর্ঘদেহী মিগুয়েলই গোলরক্ষক সোহেলকে বোকা বানায়।
আবাহনী ৪৯ মিনিটে একটি গোলও শোধ দেয়। ওয়াশিংটনকে পাসটা দিয়ে বক্সে ঢুকে পড়েন কার্নেলিয়াস, ব্রাজিলিয়ানের ক্রসে এক ডিফেন্ডারের পা ছুঁয়ে ৬ গজের ভেতরে জায়গা করে নিলে গ্রানাডিয়ান কার্নেলিয়াস আগুয়ান শ্রাবণকে পরাস্ত করে দারুণ প্লেসিং করে সমর্থকদের মুখে হাসি ফোটান।
৫৬ মিনিটে স্কোরলাইন ২-২ করার কাছাকাছি গিয়েও সফল হতে পারেনি আবাহনী। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে বল পেয়ে বক্সে ঢুকে গোলকিপারকে সামনে একা পেয়ে পোস্টের বাইরে দিয়ে মারেন কার্নেলিয়াস।
৬৪ মিনিটে আবাহনীর দুর্ভাগ্য। দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে কার্নেলিয়াসের রক্ষণ চেড়া পাসে বল পেয়ে ওয়াশিংটন বক্সে ঢুকে সামনে থাকা শ্রাবণকে পরাস্ত করতে পারেননি। দারুণ সেভ করে নিজের কৃতিত্ব দেখান গোলকিপার।
যোগ করা সময়ে চূড়ান্ত হতাশ হতে হয় আন্দ্রেস ক্রুসিয়ানির দলকে। বক্সের বাইরে থেকে মোহাম্মদ হৃদয়ের জোরালো শট ক্রসবারে লেগে প্রতিহত হলে আবাহনীর হার নিশ্চিত হয়। এরই সাথে লিগে আকাশি-নীল জার্সিধারীদের বিপক্ষে কিংস অক্ষত থাকে। তাদের বিপক্ষে ১০ লড়াইয়ে কিংসের এটি অষ্টম জয়, অন্য দু’টি ড্র।
কাল অন্য ম্যাচে ময়মনসিংহে বাংলাদেশ পুলিশ ২-০ গোলে রহমতগঞ্জকে হারায়। পুলিশের গোলদাতা শাহেদ মিয়া (৭২ মি.) ও মরিল্লো (৮৫ মি.)। আর রাজশাহীতে শেখ রাসেলের ২-১ গোলে জয় ফর্টিস এফসির বিপক্ষে। শেখ রাসেলের গানিউ (৩৬ মি.) ও আবদুল্লাহ (৬৪ মি.) এবং ফর্টিসের পা ওমর (৩১ মি.) গোল করেন।
১৪ খেলায় ২১২ পয়েন্টে চারে পুলিশ। ১৪ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে আটে শেখ রাসেল। ১০ পয়েন্ট রহমতগঞ্জের। আছে নিয়ে। আর ফর্টিস ১৬ পয়েন্টে ষষ্ঠ স্থানে।


আরো সংবাদ



premium cement
আফগানিস্তানে নতুন করে ভারী বৃষ্টি ও বন্যায় ৫০ জনের মৃত্যু বগুড়ায় বন্ধু হত্যার ঘটনায় সৈনিক লীগ সভাপতি গ্রেফতার ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি তৃতীয় শ্রেণির ছাত্রীকে চকলেট খাওয়ানোর প্রলোভনে যৌন নিপীড়নের অভিযোগ এবার কি যুক্তরাষ্ট্র-ব্রিটেনও ভারতীয় মশলা থেকে মুখ ফিরিয়ে নেবে? গাইবান্ধায় চাচার ছুরিকাঘাতে প্রাণ গেল ভাতিজির শিশুদের নিয়ে বিশ্বকাপের জার্সি উন্মোচন করলো আফগানিস্তান (ভিডিও)

সকল