২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রোনালদোর জার্সি চেয়ে রেফারি সমালোচিত

-

ভক্ত থাকতেই পারে। তাই বলে ম্যাচ রেফারি। এমনটিও ঘটল পর্তুগাল ও মরক্কোর ম্যাচে। প্রতিপক্ষ সেটি কেন মেনে নেবে। সমালোচনা সেখানেই।
সারা বিশ্বে সমর্থকের কমতি নেই পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর। চলতি বিশ্বকাপে নিজের ভক্তদের মুখে হাসি ফোটানোর কাজটাও দারুণভাবে করে যাচ্ছেন। কিন্তু তার ভক্তের তালিকায় যখন যোগ দেন বিশ্বকাপ ম্যাচের একজন রেফারি, তখন ব্যাপারটা একটু বেমানানই। ‘বি’ গ্রুপের ম্যাচটিতে খেলার শুরুতেই হেরে গোল করে দলকে এগিয়ে দেন রোনালদো। প্রথমার্ধের বাঁশি বাজিয়ে ডাগ আউটে ফেরার পথে ম্যাচের রেফারি মার্ক গিগার রোনালদোর কাছে তার জার্সি চেয়ে বসেন। এই ব্যাপারটি ভালো চোখে দেখেননি ইংলিশ কাব ওয়াটফোর্ডে খেলা মরক্কোর ফরোয়ার্ড নরদিন আমরাবাত। তার মতে, একজন রেফারি কখনোই ম্যাচ চলাকালীন কোনো খেলোয়াড়ের প্রতি ভক্তি প্রকাশ করতে পারেন না। এমন কাজ করে গিগার গর্হিত অপরাধ করেছেন।
রোনালদোর একমাত্র গোলে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয়ার পর আমরাবাত বলেন, ‘আমি জানি না তার (গিগার) কাজ কী আসলে। কিন্তু সে রোনালদোর প্রতি খুবই সন্তুষ্ট ছিল। আমি পর্তুগিজ ডিফেন্ডার পেপের কাছ থেকে শুনেছি যে প্রথমার্ধ শেষে রোনালদোর জার্সি চেয়েছে সে। আমরা কোথায় আছি এখন? নিশ্চয়ই বিশ্বকাপে? এখানে কি কোনো সার্কাস চলছে। সার্কাসেই এমন ঘটনা মানায়।’


আরো সংবাদ



premium cement