১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


বিএনপি ভাঙবে! কারণ বললেন কাদের

বিএনপি ভাঙবে! কারণ বললেন কাদের - সংগৃহীত

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ভেঙ্গে যাবে বলে ভবিষ্যৎ বাণী দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের গড়া দলটি ভাঙ্গার কারণ প্রসঙ্গে তিনি বলেছেন, বিএনপি তাদের অভ্যন্তরীণ কোন্দলের জন্য ভাঙবে। এই অবস্থায় বিএনপি যদি ভাঙনের মুখে যায়, তাহলে বিএনপির ঘরোয়া কলহ-কোন্দলের জন্যই বিএনপি ভাঙবে। আওয়ামী লীগের প্রয়োজন নেই বিএনপি ভাঙার।

বৃহস্পতিবার দুপুরে ঢাকার একটি হোটেলে ‘এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়ক চারলেনে উন্নীতকরণ’ প্রকল্পের চুক্তি স্বাক্ষর শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ইতিমধ্যে বিএনপি নেতারা ভিন্ন ভিন্ন সুরে কথা বলছেন। তাদের নিজেদের মধ্যেই ভাঙনের সুর। যাদের নিজের ঘরেই শত্রু, তাদের সঙ্গে শত্রুতা করার জন্য বাইরের শত্রুর কোনো প্রয়োজন আছে বলে কেউ মনে করে না। তিনি বলেন, ঐক্যফ্রন্ট একটা ‘জগাখিচুড়ি’। এই ‘জগাখিচুড়ি’ ঐক্য থাকবে না, এটা সবাই জানে।

বগুড়ায় বিএনপির এক নেতার সাথে দলের মহাসচিবের বিতণ্ডার বিষয়ে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, প্রতিদিন যদি বিএনপি কার্যালয়ের দিকে লক্ষ করা যায়, তাহলে একে অপরে সাথে হাতাহাতি, একে অন্যকে সরকারের দালাল বলা—এসব সেখানে নিয়মিত চিত্র। বিএনপি নেতারা নিজেরা কলহ-কোন্দলে জর্জরিত। এই অবস্থায় তাদের নিজেদের সাথে শত্রুতা করার জন্য তারা নিজেরাই যথেষ্ট।

বিএনপির এক অভিযোগের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, বিএনপির এখন যে নড়বড়ে, এলোমেলো অবস্থা, এ রকম একটা দলকে ভেঙে দিতে হবে? তিনি আরও বলেন, আওয়ামী লীগ একটি শক্তিশালী বিরোধী দল চায়। বিএনপি সংসদে আসুক, এটাও আওয়ামী লীগ চায়। বিএনপির যে কজন সংসদ সদস্য হয়েছেন সংসদে আসতে তাদের স্বাগত জানানো হয়েছে। বিএনপিকে অবশ্যই দুর্বল দল ভাবা হয় না। কিন্তু তারা তাদের কর্মকাণ্ডে দলটিকে এলোমেলো, লেজেগোবরে করেছে।

 


আরো সংবাদ



premium cement