২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বালাকোটে ভারতীয় বিমান হামলায় কোনো পাকিস্তানি সেনা বা নাগরিক নিহত হয়নি আগের দাবি থেকে পিছু হটলেন সুষমা স্বরাজ

-

পাকিস্তানের বালাকোট শহরের বাইরে গত ফেব্রুয়ারিতে ভারতীয় বিমানবাহিনীর বোমা হামলায় কোনো সেনা সদস্য কিংবা বেসামরিক নাগরিক নিহত হননি বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।
বৃহস্পতিবার নারীকর্মীদের এক অনুষ্ঠানে ২০১৪ সালের মতো পূর্ণ সংখ্যাগরিষ্ঠ বিজেপি নেতৃত্বাধীন সরকারের প্রতি জোর দেন সুষমা। তিনি বলেন, জোট সরকারের কারণে সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী নিজের ইচ্ছামতো সবকিছু করতে পারেননি।
গত ২৬ ফেব্রুয়ারি পাকিস্তানের বালাকোটের বাইরে জইশ-ই-মোহাম্মদের ঘাঁটিতে হামলা চালায় ভারতীয় বিমানবাহিনী। এর ১২ দিন আগে পুলওয়ামায় এক আত্মঘাতী হামলায় ভারতীয় একটি আধা সামরিক বাহিনীর ৪৪ জওয়ান নিহত হওয়ার পর ওই হামলা চালানো হয়েছে বলে দাবি করেছে ভারত। এ হামলায় তিন থেকে চার শ’ সন্ত্রাসী নিহত হয় বলে তখন দাবি করেছিল ভারত। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এখন নিজেই স্বীকার করে নিলেন যে, ভারতের চালানো ওই হামলায় আসলে কেউই নিহত হয়নি। সুষমা স্বরাজ বলেন, আত্মরক্ষার্থে ওই হামলা চালানো হয়েছিল। যখন আমরা সীমান্তে ওই হামলা চালাই, তখন আন্তর্জাতিক সম্প্রদায়কে আমরা বলেছি, আত্মরক্ষার্থে আমরা এই পদক্ষেপ নিয়েছি।
ভারতীয় পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় পাকিস্তানের আন্তঃবাহিনীর জনসংযোগ অধিদফতরের (আইএসপিআর) পরিচালক মেজর জেনারেল আসিফ গফুর টুইট বার্তায় প্রতিক্রিয়া জানিয়েছেন। তিনি বলেছেন, বাস্তবতার কারণে অবশেষে সত্য বেরিয়ে এসেছে। এ ছাড়া ২০১৬ সালে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালানোর যে দাবি ভারত করে আসছে তা নিয়েও একদিন সত্য প্রকাশিত হবে।


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল