২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

অভিবাসী শিশুর জন্য তুর্কি পুলিশের কান্না

তুরস্কের উপকূলে অভিবাসী নৌকাডুবির ঘটনায় মারাত্মক অসুস্থ ছোট্ট মেয়েটিকে কোলে করে অ্যাম্বুলেন্সে নিয়ে যাচ্ছেন একজন তুর্কি পুলিশ : ইন্টারনেট -

এজিয়ান সাগরের উপকূলে ডুবে যাওয়া অভিবাসী বহনকারী নৌকার এক মুমূর্ষু শিশুকে উদ্ধারের সময় তুরস্কের পুলিশ হারুন কিলিসওগলু। নৌকাডুবির খবর শুনে সাথে সাথেই হাজির হন ঘটনাস্থলে তিনি। মুমূর্ষু শিশুটিকে কোলে নিয়ে অ্যাম্বুলেন্সে উঠানো, হাসপাতালে নিয়ে যাওয়া সবই নিজহাতে করেন কিলিসওগলু। কিন্তু এতকিছুর পরও যখন চিকিৎসকেরা শিশুটিকে মৃত ঘোষণা করেন, তখন আর অশ্রু আটকে রাখতে পারেননি তিনি।
গত সোমবার ভোরে তুরস্কের বোডরাম শহরের কাছে অভিবাসী বহনকারী নৌকাটি উল্টে যায়। ডুবে যাওয়া নৌযানের ৩৪ অভিবাসীর মধ্যে কমপক্ষে দু’টি শিশুর মৃত্যু হয় বলে জানিয়েছে তুর্কি উপকূল রক্ষীরা। তারা জানায়, এলা নামের ওই নৌকাটি স্থানীয় সময় ভোর ৫টা ৪৭ মিনিটে ডুবে যায়। একটি কল পেয়ে খানিক পরে সেখানে উপস্থিত হন পুলিশ কর্মকর্তা হারুন কিলিসওগলু। তিনি ৭ বছরের একটি মেয়েকে কোলে তুলে নিয়ে ১০০ মিটার দূরে রাখা অ্যাম্বুলেন্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসার জন্য ওই মেয়েটিকে কার্ডিয়াক ম্যাসেজ দেয়া হয়। পরে হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।
আনাদোলু এজেন্সিকে হারুন বলেন, যখন চিকিৎসকেরা বলেছিলেন, ওই শিশুটিকে হাসপাতালে নিয়ে গেলে বাঁচানো যেতে পারে, তখন আমার হৃদয়টি আশায় ভরে গিয়েছিল। এ কথাটি শুনে আমি খুবই খুশি হয়েছিলাম। আমি কামনা করেছিলাম শিশুটি বেঁচে থাকুক, পরের দিন আমি যেন তার হাত ধরতে পারি। আমি যখন তাকে নিয়ে যাচ্ছিলাম, তখন আমার মনে ওই অনুভূতিই বিরাজ করছিল যা একজন স্নেহময় বাবার হয়ে থাকে।

 


আরো সংবাদ



premium cement