২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সোমালিয়ায় মার্কিন বিমান হামলায় নিহত ৬০

-

সোমালিয়ায় বিমান হামলায় আল শাবাবের প্রায় ৬০ যোদ্ধা নিহত হয়েছে। যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী এ খবর জানিয়েছে। শুক্রবার সোমালিয়ার মধ্যাঞ্চলীয় হারারদেরে এলাকায় হামলাটি চালানো হয় বলে এক বিবৃতিতে এ কথা বলেছে মার্কিন সেনাবাহিনী। ‘নিখুঁত’ ওই হামলা কোনো বেসামরিক হতাহত হয়নি বলে বিবৃতিতে দাবি করা হয়েছে।
আল শাবাবের বিরুদ্ধে সোমালি বাহিনীগুলোর সাথে এক যৌথ অভিযানের অংশ হিসেবে হামলাটি চালানো হয় বলে দাবি করেছে যুক্তরাষ্ট্র। বিবৃতিতে আরো বলা হয়, ২০১৭ সালে আরেকটি বিমান হামলায় ১০০ যোদ্ধা নিহত হওয়ার পর থেকে এবারের হামলাটিই গোষ্ঠীটির বিরুদ্ধে চালানো সবচেয়ে প্রাণঘাতি বিমান হামলা। শেষ খবর পাওয়া পর্যন্ত যুক্তরাষ্ট্রের এই বিবৃতির বিষয়ে কোনো মন্তব্য করেনি আল শাবাব।
যুক্তরাষ্ট্রের আফ্রিকা কমান্ডের ওই বিবৃতিতে বলা হয়েছে, ‘আমাদের সোমালি ও আন্তর্জাতিক অংশীদারদের পাশে নিয়ে আল শাবাবকে বিভিন্ন নিরাপদ আশ্রয়ের সুবিধা নেয়া, সেখানে অবস্থান করে নিজেদের সমতা বাড়ানো ও সোমালি লোকজনের ওপর হামলা করা থেকে বিরত রাখতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’ চলতি বছর যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী সোমালিয়ায় ড্রোন হামলাসহ দুই ডজনেরও বেশি বিমান হামলা চালিয়েছে।

 


আরো সংবাদ



premium cement
কুষ্টিয়াতে মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষে আহত ৫ চেয়ারম্যান তপন ও অজিত মেম্বারকে ধরিয়ে দিতে পারলে পুরস্কার ঘোষণা নারায়ণগঞ্জে ২৪ ঘণ্টায় ১৪ ডাকাত সদস্য গ্রেফতার রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়াল যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২

সকল