২৮ জানুয়ারি ২০২০

নিজ জেলায় হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকীতে হিমুদের মিলনমেলা

হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকী উপলক্ষে নেত্রকোনায় হিমুদের র‌্যালি - ছবি : নয়া দিগন্ত

বিপুল উৎসাহ-উদ্দীপনায় নন্দিত কথাসাহিত্যিক হমায়ুন আহমেদের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে নিজ জেলা নেত্রকোনায় হিমুদের মিলনমেলায় পরিণত হয়েছে। ‘হিমু পাঠক আড্ডা’র উদ্যোগে হলুদ শাড়ি, পাঞ্জাবি আর টিশার্ট পরিহিত সংগীতের তালে তালে হুমায়ুন ভক্ত, অনুরাগী নারী-পুরুষের এক বর্ণাঢ্য র‌্যালি শহরবাসীকে মুগ্ধ করে।

আজ বুধবার সকাল সাড়ে ১০টায় শহরের সাতপাই চক্ষু হাসপাতালের সামনে বিশিষ্ট প্রাবন্ধীক অধ্যাপক যতীন সরকার র‌্যালির উদ্বোধন করেন। এতে বিভিন্ন সাংস্কৃতিক, সামাজিকসহ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

সেখান থেকে ‘হিমু পাঠক আড্ডা’র প্রতিষ্ঠাতা আহবায়ক আলপনা বেগমের নেতৃত্বে বর্নাঢ্য র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মোক্তারপাড়া মাঠের মুক্তমঞ্চে মিলিত হয়। সেখানে হুমায়ুন আহমেদের জন্মবার্ষিকীর কেক কাটা হয়। এছাড়া লেখকের নিজগ্রাম কেন্দুয়া ও জন্মস্থান মোহনগঞ্জে কুরআনখানী, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

‘হিমু পাঠক আড্ডা’র আহবায়ক আলপনা বেগম এই প্রতিনিধিকে বলেন, আমাদের অহঙ্কার নন্দিত কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার মাধ্যমে বইয়ের প্রতি আগ্রহী করে তোলা। যাতে তারা ফেসবুক, ইন্টারনেট ও মাদকাসক্তি থেকে দূরে থাকতে পারে। সুস্থ, সুন্দর জীবন ধারনের মাধ্যমে যাতে দেশ গড়ার কাজে নিজেদের আত্মনিয়োগ করতে পারে।


আরো সংবাদ

নৃশংসভাবে ২ মাসের কন্যা খুন করে মায়ের নিখুঁত অভিনয়, হতভম্ব পুলিশ (২০০৮৭)আফগানিস্তানে ৮৩ যাত্রী নিয়ে বিমান বিধ্বস্ত (১৪৩৯০)পরকীয়ার জেরে স্ত্রীকে কুপিয়ে হত্যার পর প্রেমিককে এলোপাথাড়ি কোপাল স্বামী (১১৯৩০)স্ত্রী হিন্দু, তিনি মুসলিম, ছেলেমেয়েরা কোন ধর্মাবলম্বী? মুখ খুললেন শাহরুখ (৯৮২৪)২২ বছরের তরুণের প্রেমে হাবুডুবু ৬০ বছরের দাদির (৭৮২৩)সিরিয়ায় রুশ-মার্কিন সেনাদের মধ্যে সংঘর্ষ (৭৩০৯)বাগদাদের মার্কিন দূতাবাস লক্ষ্য করে রকেট হামলা (৭০৯৬)স্ত্রীর সহযোগিতায় কিশোরী শ্যালিকাকে লাগাতার ধর্ষণ (৭০৭০)শোনা গেল তিন হাজার বছর আগের মমির ‘কণ্ঠস্বর’ (৫৭২৩)নিজের সন্তানকে কেন এতো নৃশংসভাবে হত্যা করলেন মা? কী বলছেন বিশেষজ্ঞরা (৫৩৭১)