০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫
`


শাহ্‌নাজ রহমত উল্লাহ আর নেই

শাহ্‌নাজ রহমত উল্লাহ - সংগৃহীত

সুপরিচিত সঙ্গীত শিল্পী শাহ্‌নাজ রহমত উল্লাহ আর নেই। ইন্না নিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন। শনিবার রাতে বারিধারায় নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন বলে তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

তার বয়স হয়েছিল ৬৫ বছর। তার স্বামী, এক ছেলে ও এক মেয়ে রয়েছে। স্বামী মেজর (অব.) আবুল বাশার রহমত উল্লাহ ব্যবসায়ী, মেয়ে নাহিদ রহমত উল্লাহ থাকেন লন্ডনে আর ছেলে এ কে এম সায়েফ রহমত উল্লাহ যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করে এখন কানাডায় থাকেন।

মৃত্যুর খবর পেয়ে তার বারিধারার বাসায় ভিড় করেন শিল্প সংস্কৃতি অঙ্গনের বহু মানুষ।

রাত দু’টার দিকে সেখানে ছিলেন শিল্পী শফিক তুহিন। তিনি জানান, যে রাত সাড়ে বারটার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দেশের অন্যতম জনপ্রিয় এই শিল্পী।

এদিকে, শাহনাজ রহমতউল্লাহকে রাজধানীর বনানীতে সম্মিলিত সামরিক বাহিনীর কবরস্থানে দাফন করা হবে। এর আগে আজ রোববার দুপুরে বাদ জোহর জানাজা হবে বারিধারার ৯ নম্বর রোডের পার্ক মসজিদে। তার পারিবারিকসূত্রে এ তথ্য জানা গেছে। 

অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী শাহ্‌নাজ রহমত উল্লাহ খ্যাতি পেতে শুরু করেছিলেন ষাটের দশকে শিশু বয়সেই। ১৯৫৩ সালে জন্মগ্রহণ করা এ শিল্পী মেধা, পরিশ্রম, আর কিছুটা ব্যতিক্রমী এবং পরিণত কণ্ঠের কারণে তুমুল জনপ্রিয়তা পেয়েছিলেন।

বিবিসির শ্রোতাদের ভোটে মনোনীত সর্বকালের শ্রেষ্ঠ বিশটি বাংলা গানের তালিকাতেও ঠাঁই পেয়েছিলো তার তিনটি গান। যদিও শেষ দিকে এসে একসময় গানের জগত থেকে নিজেকে কিছুটা দূরে সরিয়ে নিয়েছিলেন জনপ্রিয় এই সঙ্গীত শিল্পী।

সুরকার আনোয়ার পারভেজ ও মরহুম চিত্রনায়ক জাফর ইকবাল শিল্পী শাহ্‌নাজ রহমত উল্লাহ'র ভাই।


আরো সংবাদ



premium cement