০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


পরিবহন শ্রমিকেরা জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে : মেমন

-

পরিবহন শ্রমিকেরা জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। আধুনিক যুগে পরিবহন ছাড়া অর্থনৈতিক কর্মকাণ্ড চিন্তাই করা যায় না। অথচ এই পরিবহন শ্রমিকদের অবদানের রাষ্ট্রীয় কোনো স্বীকৃতি নেই। এখন সময় এসেছে পরিবহন শ্রমিকদের অবদানের স্বীকৃতি দেয়ার। এ ব্যাপারে পরিবহন শ্রমিকদের আরো সচেতন ও সংগঠিত হতে হবে।
গতকাল জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে বাংলাদেশ অটোরিকশা-অটোটেম্পো পরিবহন শ্রমিক ফেডারেশনের ত্রিবার্ষিক সম্মেলনে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেনন এমপি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ফেডারেশনের ভারপ্রাপ্ত সভাপতি ফুল মিয়া ভূঁইয়ার সভাপতিত্বে ও ফেডারেশনের সাধারণ সম্পাদক মো: গোলাম ফারুকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক এমপি শ্রমিকনেতা শাহ্ মো: আবুজাফর, সাবেক এমপি নাজমুল হক প্রধান, শ্রমিকনেতা আবুল হোসাইন। সম্মেলনে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন সম্মেলনের উদ্বোধক প্রখ্যাত শ্রমিকনেতা শাজাহান খান এমপি।
প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান আরো বলেন, সড়ক দুর্ঘটনার বড় কারণ হচ্ছে পরিবহন মালিকদের অতি মুনাফালোভী মনোভাব, অবৈধ চাঁদাবাজি ও সড়ক ব্যবস্থাপনা, আধুনিক টেকসই সড়ক ব্যবস্থাপনা প্রতিষ্ঠা করতে পারলে সড়ক দুর্ঘটনা অধিকাংশে রোধ করা সম্ভব। এ ব্যাপারে শ্রমিকদের সচেতন ও সংগঠিত হতে হবে। শ্রমিক ঐক্য ছাড়া শ্রমিক স্বার্থ রক্ষা করা সম্ভব নয়। তিনি শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।
সম্মেলনে শ্রমিক নেতা আবুল হোসাইনকে সভাপতি ও মো: গোলাম ফারুককে সাধারণ সম্পাদক করে ৩৫ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি নির্বাচিত করা হয়। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement