১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


চট্টগ্রাম বিমানবন্দরে দুবাইগামী ফ্লাইটে পৌনে ৩ কোটি টাকার সৌদি রিয়াল ও ডলার উদ্ধার

-

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাইগামী ফ্লাইটে তল্লাশি চালিয়ে মালিকবিহীন পরিত্যক্ত ব্যাগ থেকে প্রায় পৌনে তিন কোটি টাকা মূল্যের সৌদি রিয়াল ও মার্কিন ডলার উদ্ধার করেছেন কাস্টমস কর্মকর্তারা। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় এসব বৈদেশিক মুদ্রা আটক করা হয়। কাস্টমস সূত্র জানিয়েছে, চোরাচালান প্রতিরোধের জন্য চট্টগ্রাম কাস্টম হাউজের কমিশনারের অধিকতর সতর্কতা অবলম্বনের জন্য নির্দেশনায় এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিটের দাফতরিক কাজের অংশ হিসেবে গতকাল মঙ্গলবার গোপন সংবাদের ভিত্তিতে সারাদিন বিভিন্ন ফ্লাইটে নিয়মিত তল্লাশী অভিযান পরিচালনা করে।
চট্টগ্রাম কাস্টম হাউজের সহকারী কমিশনার (এয়ারপোর্ট ও এয়ারফ্রেইট ইউনিট) মো: আকরাম হোসেন নয়া দিগন্তকে বলেন, গতকাল সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে চট্টগ্রাম ত্যাগের শিডিউল ছিল ঢাকা টু চট্টগ্রাম হয়ে দুবাইগামী ফ্লাইট বিজি ১৪৭ এর। তল্লাশি অভিযানের একপর্যায়ে ওই বিমানের সিট নং ১৭এ এর ওভারহেড বিনের ভেতর যাত্রীবিহীন পরিত্যক্ত অবস্থায় একটি ব্যাগ পাওয়া যায়। ব্যাগটি স্ক্যানিং করে উক্ত ব্যাগে এক হাজার ৮৭৫ পিস ৫০০ সৌদি রিয়াল (বাংলাদেশী টাকায় যার মূল্য দুই কোটি ৭৬ লাখ ৩৭ হাজার ৫০০ টাকা) এর নোট এবং ১০০ পিস ১০০ মার্কিন ডলার (বাংলাদেশী টাকায় যার মূল্য ১১ লাখ টাকা) এর নোট পাওয়া যায়। যার মোট মূল্য বাংলাদেশী টাকায় দুই কোটি সাতাশি লাখ সাইত্রিশ হাজার ৫০০ টাকা। তল্লাশি অভিযানে বিমান বাংলাদেশ সিকিউরিটি ও এপিবিএন কাস্টমসকে সহযোগিতা করে বলেও তিনি জানান। উদ্ধারকৃত বৈদেশিক মুদ্রা রাষ্ট্রীয় কোষাগারে জমাদানের জন্য ডি.এম মূলে আটক করা হয় বলে জানান এই শুল্ক কর্মকর্তা। উড়োজাহাজটি ১৭ মিনিট দেরিতে চট্টগ্রাম ছেড়ে যায় বলেও তিনি জানান। চট্টগ্রাম ব্যুরো।

 


আরো সংবাদ



premium cement
মহাদেবপুরে বাসচাপায় মাদরাসাছাত্র নিহত কিরগিজস্তানের পরিস্থিতি শান্ত হলেও উদ্বেগজনক সারা দেশে টানা ৩ দিন বৃষ্টির পূর্বাভাস দাগনভূঞায় অগ্নিদগ্ধ পরিবারের মাঝে জামায়াতের উদ্যোগে গৃহ নির্মাণ উদ্বোধন ২৫ মে বঙ্গবাজার বিপণিবিতান নির্মাণকাজের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী এখনো নিখোঁজ প্রেসিডেন্ট রাইসি : অনুসন্ধানে ৪০ দল ৫ দফা দাবিতে সারাদেশে পল্লী বিদ্যুৎ সমিতির স্মারকলিপি গাজীপুরে কারখানার ছাদ থেকে পড়ে পোশাক শ্রমিকের মৃত্যু ইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধ করুন : বাইডেনকে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী বগুড়ায় তীব্র লোড শেডিং, ২২ শিক্ষার্থী শ্রেণিকক্ষে অসুস্থ গণ-অর্থায়নের মাধ্যমে যেভাবে এভারেস্টের চূড়ায় বাবর আলী

সকল