২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
জিসিসির স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল

গাজীপুরে ডায়রিয়ার রোগীর সংখ্যা বাড়ছে

৫ জনের মৃত্যু
-

গাজীপুরে ডায়রিয়া আক্রান্ত রোগীর সংখ্যা ক্রমেই বাড়ছে। গত ছয় দিনে চার শতাধিক মানুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়েছে। ইতোমধ্যে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মহানগরের কাজীবাড়ি, ছোট দেওড়া, পূর্ব চান্দনা এলাকার শিশু ও নববধূসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।
গাজীপুর সিটি করপোরেশনের স্বাস্থ্য কর্মকর্তা ডা: মো: রহমত উল্লাহ জানান, গাজীপুর মহানগরীতে ডায়রিয়া ক্রমেই ছড়িয়ে পড়ায় জিসিসির স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। স্বাস্থ্যকর্মীরা সিটির বিভিন্ন স্থানে সতর্কতামূলক মাইকিং করছেন। সিটি করপোরেশনের স্বাস্থ্যকর্মীরা ১০টি স্যালাইনের প্যাকেট ও পানি বিশুদ্ধকরণের ট্যাবলেটের প্যাকেট প্রতিটি পরিবারের মধ্যে বিতরণ করছেন। আরো ৫০ হাজার ট্যাবলেট ও ২০ হাজার প্যাকেট স্যালাইন মজুদ রয়েছে। এ ছাড়া বাড়ি বাড়ি গিয়ে মানুষদের পানি ফুটিয়ে খাওয়ার পরামর্শ দিচ্ছেন। ডায়রিয়ায় আক্রান্তদের তালিকা তৈরি করা হচ্ছে।
গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস জানান গতকাল শুক্রবার বিকেল পর্যন্ত হাসপাতালে নতুন করে ১২০ জন ডায়রিয়ায় আক্রান্ত রোগী চিকিৎসা নিতে আসে। এর মধ্যে ৭২ জনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে এবং ৪৮ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর আগে গত ৮ ডিসেম্বর হতে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) পর্যন্ত পাঁচ দিনে ৩০৬ জন ডায়রিয়া আক্রান্ত রোগী এ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে বাংলাদেশী শ্রমিকদের ভিসা সহজ করার আহ্বান প্রবাসী প্রতিমন্ত্রীর চীন ও যুক্তরাষ্ট্রের প্রতিদ্বন্দ্বী না হয়ে অংশীদার হওয়া উচিত : শি জিনপিং ওকাব সভাপতি নজরুল ইসলাম, সম্পাদক জুলহাস আলম পাবনায় ১০ কোটি টাকার অনিয়মে ৩ ব্যাংক কর্মকর্তা কারাগারে চুয়েট ১১ মে পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত নরসিংদীতে হিট স্ট্রোকে শিশুর মৃত্যু হিলিতে ভটভটি-মোটরসাইকেলের সংঘর্ষে নিহত ২ ‘গাজার ধ্বংসাবশেষ পরিষ্কার করতে ১৪ বছর লাগতে পারে’ সখীপুরে ছাগল চুরির মামলায় মা-ছেলে কারাগারে ‘অন্যায়ের সাথে নয়া দিগন্তের সাংবাদিকরা কখনোই আপোষ করেন না’ রাজশাহীতে হলে ঢুকতে না দেয়ায় রাস্তায় বিসিএস পরীক্ষার্থীর কান্না

সকল