২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


মুসলমানদের ঐক্যবদ্ধভাবে শান্তি ও অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে আল্লামা নূর হোসাইন কাসেমী

-

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, তাকওয়া তথা খোদাভীতি ছাড়া পরিপূর্ণ মুমিন হওয়া যায় না। অপর দিকে আল্লাহর ভয় মানুষের অন্তরে না থাকায় সমাজে অপরাধ প্রবণতা দিন দিন বেড়েই চলেছে। অন্তরে খোদাভীতি থাকলে কারো পক্ষে শরিয়তের হুকুম লঙ্ঘন করা, হারাম পথে চলা, ইসলামবিরোধী ষড়যন্ত্র দেখেও প্রতিবাদ না করে নিশ্চুপ থাকা কিছুতেই সম্ভব নয়।
গতকাল রাজধানীর বারিধারা মাদরাসা মিলনায়তনে ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখা আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে জমিয়ত মহাসচিব এ কথা বলেন। তিনি বলেন, খোদাভীতির অপর নাম তাকওয়া, আর এই তাক্বওয়া থেকে দূরে সরে পড়া ও অনৈক্যের কারণেই বর্তমানে বিশ্বব্যাপী মুসলমানরা নানাভাবে পর্যুদস্ত ও নির্যাতিত হচ্ছেন। মুসলমানদের এই দুর্দশা থেকে রেহাই পেতে পূর্ণাঙ্গ তাকওয়া অর্জনের পাশাপাশি ঈমানি চেতনাবোধে বলীয়ান হয়ে ঐক্যবদ্ধভাবে শান্তি ও অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে হবে। তিনি সব ভেদাভেদ ভুলে মুসলমানদের এক কালিমার ভিত্তিতে ঐক্যবদ্ধ হওয়ার ওপর গুরুত্বারোপ করেন। জমিয়তের অর্থসম্পাদক মুফতি জাকির হোসাইন কাসেমীর সভাপতিত্বে আলোচনা সভা ও ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন জমিয়ত সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী, আল্লামা উবায়দুল্লাহ ফারুক, যুগ্ম মহাসচিব মাওলানা তফাজ্জুল হক আজিজ, মুফতি মনির হোসাইন কাসেমী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, ছাত্র জমিয়তের সাবেক সভাপতি মুফতি নাসির উদ্দীন খান, ছাত্র জমিয়তের সাধারণ সম্পাদক হুযাইফা ইবনে ওমর, ছাত্র জমিয়ত বারিধারা ক্যাম্পাস শাখার সেক্রেটারি মাওলানা মাহমুদুল হাসান প্রমুখ।
সভাপতির বক্তব্যে মুফতি জাকির হোসাইন কাসেমী বলেন, আমাদের জন্য সবচেয়ে হতাশার বিষয় হচ্ছে, ৯২ ভাগ মুসলিম অধ্যুষিত দেশ হওয়া সত্ত্বেও নানাভাবে নানা কৌশলে রাষ্ট্রীয় পর্যায় থেকেই ইসলামকে দাবিয়ে রাখার চেষ্টা চলছে। মুসলমানদের ঐক্য ও সংহতি বিনষ্ট করার জন্য হরেক রকমের ষড়যন্ত্র হচ্ছে। এ থেকে উত্তরণের জন্য আমাদের অবশ্যই সচেতন ও ঐক্যবদ্ধ হতে হবে। বিজ্ঞপ্তি। এবং আমাদের ন্যায্য অধিকার প্রতিষ্ঠার জন্য ব্যাপক জনমত গড়ে তুলে সোচ্চার হতে হবে।

 


আরো সংবাদ



premium cement
টুকুর সাজার প্রতিবাদে ফেনীতে যুবদলের বিক্ষোভ জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র সাময়িক বরখাস্ত পেকুয়ায় হিট স্ট্রোকে একজনেরর মৃত্যু স্কটল্যান্ডের প্রধানমন্ত্রী হুমজা ইউসুফের পদত্যাগ মঙ্গলবারও বাড়বে তাপমাত্রা, অসহনীয় হবে গরম ইতিহাসের উষ্ণতম এপ্রিল দেখল মিয়ানমার আইসিসির সম্ভাব্য গ্রেফতারি পরোয়ানা নিয়ে উদ্বিগ্ন ইসরাইলি কর্মকর্তারা নোয়াখালীতে হিট স্ট্রোকে দ্বিতীয় শ্রেণির ছাত্রের মৃত্যু ভূমি সেক্টরে রাজস্ব আদায় বাড়ানোর ক্ষেত্র চিহ্নিত করতে ভূমিমন্ত্রীর নির্দেশ বাইপাস সার্জারির জন্য কৃত্রিম রক্তনালী তৈরির চেষ্টা হামাসকে যুদ্ধবিরতি নিয়ে ইসরাইলি প্রস্তাব বিবেচনার আহ্বান যুক্তরাজ্যের

সকল