০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


‘ইসলামী গবেষণার রীতি ও কৌশল’ শীর্ষক ওয়ার্কশপ অনুষ্ঠিত

-

বাংলাদেশ ইসলামিক ল রিসার্চ অ্যান্ড লিগ্যাল এইড সেন্টারের উদ্যোগে পল্টনের এবিসি মিলনায়তনে গত শনিবার দিনব্যাপী ‘ইসলামী গবেষণার রীতি ও কৌশল’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়। সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালা উদ্বোধন করেন ইসলামী চিন্তাবিদ, সাবেক সচিব শাহ আবদুল হান্নান।
একাডেমিক গবেষণার পদ্ধতি ও প্রায়োগিক কৌশল সম্পর্কে প্রশিক্ষণ প্রদান করেন, ইসলামী আইন ও বিচার জার্নালের সহকারী সম্পাদক ড. মুহাম্মদ রুহুল আমিন এবং বাংলা বানান ও ব্যাকরণের প্রায়োগিক কৌশল সম্পর্কে আলোচনা করেন মুফতি মুহিউদ্দীন কাসেমী। বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পিএইচডি/এমফিল গবেষক, মাস্টার্সের শিক্ষার্থী, বিভিন্ন সরকারি-বেসরকারি ব্যাংকের কর্মকর্তারা এবং বিভিন্ন কওমি মাদরাসায় ইফতা বিভাগে গবেষণারত আলেমরা ওই কর্মশালায় অংশগ্রহণ করেন।
প্রশিক্ষণ শেষে অংশগ্রহণকারীদের হাতে সার্টিফিকেট তুলে দেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল মাবুদ এবং ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মুহাম্মদ সিরাজ উদ্দীন আহমেদ। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের আরো ৮৮ বিজিপি সদস্য ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে স্বামী কারাগারে, ঘরে আত্মহত্যা স্ত্রীর সুন্দরবনের আগুন পুরো নিয়ন্ত্রণে আসেনি, কারণ যেসব প্রতিকূলতা হৃদরোগ বিশেষজ্ঞ ডা. বিমল ছাজেড়ের সাওল হার্ট ও লাইফস্টাইল সেমিনার ৩১ মে শ্রমিকদের অধিকার নিশ্চিত করতে হবে : শামসুল ইসলাম তাসকিনের পর সাইফুদ্দীনের আঘাত ঈশ্বরদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে আটক ১২ ইসরাইলে আল জাজিরার সম্প্রচার বন্ধ করবে নেতানিয়াহু সরকার নতুন করে মুক্তিযোদ্ধা হওয়ার জন্য আবেদনের সুযোগ নেই : মন্ত্রী প্রতিদ্বন্দ্বীর আনারস খেয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী

সকল