০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫
`


বিজয় দিবস

বাংলাদেশ কালচারাল অ্যাকাডেমির উদ্যোগে আলোচনা

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ কালচারাল একাডেমীর আলোচনায় অতিথিরা : নয়া দিগন্ত -

১৬ ডিসেম্বর, বিসিএ-এর নিজস্ব মিলনায়তনে মহান বিজয় দিবস উপলে আলোচনা সভা গান ও আবৃত্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বিসিএ-এর সভাপতি মিডিয়াপারসন শরীফ বায়জীদ মাহমুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবেদুর রহমানের পরিচালনায় অনুিষ্ঠত এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, কবি মাহফুজ চৌধুরী, কবি ইয়াকুব বিশ্বাস, অ্যাডভোকেট হাসান আল বান্না, কবি জাহিদ হাসান প্রমুখ।
বিজয়ের গান পরিবেশন করেন শিল্পী মিরাদুল মুনীম, শোয়াইব হোসাইন, ও আইউব আলী মামুন।
অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে বলেনÑ বিজয়ের ৪৮ বছর পার হলেও সত্যিকারের বিজয় আমরা আজো অর্জন করতে পারিনি, কেন পারিনি তা আমাদের মূল্যায়ন করা প্রয়োজন। একটি গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থা ছাড়া স্বাধীনতার সত্যিকারের স্বাদ গ্রহণ করা যায় না। সাংস্কৃতিক স্বাধীনতার জন্য প্রয়োজনে আমাদের আবারো লড়াই করতে হবে। আমাদের ভবিষ্যৎপ্রজম্ম এর জন্য একটি সুখী-সমৃদ্ধশালী বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় গ্রহণ করতে হবে সাহিত্য-সাংস্কৃতিক কর্মীদের এেেত্র অগ্রণী ভ‚মিকা পালন অপরিহার্য। বিজ্ঞপ্তি।


আরো সংবাদ



premium cement
জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ আইজিপির বিরোধী দলবিহীন পার্লামেন্টের নামে দেশের সম্পদ নষ্ট করার এখতিয়ার কারো নেই: ইসলামী আন্দোলন বাংলাদেশ চলতি মাসে ঢাকা আসছেন ডোনাল্ড লু কমলাপুর মোড় থেকে টিটিপাড়াগামী যানবাহন চলাচল ৬ মাস বন্ধ জনগণকে নিরপেক্ষভাবে সেবা দিতে পুলিশ সদস্যদের নির্দেশ আইজিপির ধুনটে ট্রাকটরে পিষ্ট হয়ে শিশু নিহত আফগান মাটি ব্যবহার করে পাকিস্তানে হামলা চালাচ্ছে টিটিপি : ডিজি আইএসপিআর ইউরোপ যেতে ভূমধ্যসাগরে ডুবে মারা যাওয়াদের ১২ ভাগই বাংলাদেশী সব হজযাত্রীর ভিসা হবে, সঠিক সময়েও যাবে : ধর্মমন্ত্রী পশ্চিমবঙ্গের ২৬ হাজার শিক্ষক-শিক্ষাকর্মীর চাকরি এখনই বাতিল নয় : সুপ্রিম কোর্ট শঙ্কায় ম্যানইউ কনফারেন্স লিগও

সকল