২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫
`


নেশাগ্রস্ত বাবার হাঁসুয়ার আঘাতে আহত কলেজছাত্রের মৃত্যু

-

মাদকাসক্ত বাবা প্রায়ই নেশা করে এসে মাকে মারধর করে। নেশার টাকা জোগাড় করা নিয়ে মায়ের সাথে প্রায়ই ঝগড়া হয়। গত সোমবার দুপুরে নেশাগ্রস্ত অবস্থায় বাড়িতে এলে কলেজপড়–য়া ছেলে রাজু আহমেদ (২২) বাবাকে নেশা ছেড়ে দিতে বলে। এ নিয়ে বাবা-ছেলের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে হাতের পাশে থাকা হাঁসুয়া দিয়ে ছেলেকে আঘাত করেন বাবা মতিউর রহমান (৫০)। চিকিৎসাধীন অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গত বুধবার রাতে তার মৃত্যু হয়েছে। নিহত রাজু আহমেদ রাজশাহী কলেজে মনোবিজ্ঞান বিভাগে সম্মান দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিল। এ ঘটনায় ছেলেকে হত্যায় দায়ে মা জয়নব বেগম নিয়ামতপুর থানায় স্বামী মতিউর রহমানের বিরুদ্ধে মামলা করেছেন।
পুলিশ ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, মতিউর রহমান দীর্ঘ দিন ধরে মাদকাসক্ত। নেশা করে এসে প্রায় স্ত্রীকে মারধর করে। এমনকি পাড়া-প্রতিবেশীর সাথেও তার মাঝে মধ্যেই ঝগড়া-বিবাদ হয়। এলাকার লোকজন তার ওপর অতিষ্ঠ।
জয়নব বেগম বলেন, স্বামী মতিউর নেশা করে বেড়ায়। সংসারের খোঁজ নেয় না। বাবাকে নেশা ছেড়ে দেয়ার জন্য এর আগেও আমার ছেলে নিষেধ করেছে। কিন্তু মতিউর কারো কথা শুনে না। নেশা করে এসে আমাকে প্রায়ই মারধর করে। ছেলে এগুলো সহ্য করতে পারত না। এগুলোর প্রতিবাদ করায় বাবা-ছেলের প্রায়ই ঝগড়া হতো। অবশেষে ছেলেকে মেরেই ফেলল।
গ্রামবাসী জানায়, রাজু আহমেদ খুব মেধাবী ছাত্র ছিল। রাজুর ছোট এক ভাই ও বোন রয়েছে। বাবা নেশাগ্রস্ত হওয়ার কারণে প্রায়ই তাদের সংসারে টানাটানি লেগে থাকে। রাজশাহীতে টিউশনি করে লেখাপড়ার খরচ জোগাতেন রাজু।
নিয়ামতপুর থানার পরিদর্শক (তদন্ত) নাজমুল হক জানান, এ ঘটনায় হত্যা মামলা হয়েছে। ঘটনার পর থেকে আসামি মতিউরকে খুঁজে পাওয়া যাচ্ছে না। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।


আরো সংবাদ



premium cement