০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫
`


করোনা ভাইরাস: ছাড় দিচ্ছে এমিরেটস

-

বিশ্বব্যাপী করোনা ভাইরাসের বিস্তারের প্রেক্ষাপটে এমিরেটস এয়ারলাইন্স তাদের যাত্রীদের ভ্রমণ তারিখ পরিবর্তন ও টিকিট রি-ইস্যু ফিতে ছাড় দেয়ার সিদ্ধান্ত ঘোষণা করছে।

৭ মার্চ থেকে ৩১ মার্চ ২০২০ পর্যন্ত ক্রয়কৃত টিকিটের ক্ষেত্রে এই ছাড় প্রযোজ্য হবে।

এক বিজ্ঞপ্তিতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইভিত্তিক বিমান সংস্থাটি জানায়, যাত্রীরা আগামী ১১ মাসের মধ্যে যে কোনো দিনের জন্য একই বুকিং শ্রেণিতে ভ্রমণের জন্য কোনো মাশুল ছাড়াই তারিখ পরিবর্তন করতে পারবেন। এমিরেটস নেটওয়ার্কভুক্ত যে কোনো গন্তব্যে ভ্রমণের ক্ষেত্রে এই সুবিধা প্রযোজ্য হবে। নির্ধারিত তারিখে একই বুকিং শ্রেণিতে সিট না পাওয়া গেলে যাত্রীরা অন্য বুকিং শ্রেণিতে ভ্রমণ করতে পারবেন। তবে এই ক্ষেত্রে ভাড়ার তারতম্য হলে, অতিরিক্ত ভাড়া যাত্রীকে পরিশোধ করতে হবে।

করোনা ভাইরাস থেকে সৃষ্ট ‘কোভিড-১৯’ রোগ মোকাবেলায় উচ্চমাত্রায় আক্রান্ত দেশ থেকে দুবাই আগত প্রতিটি উড়োজাহাজের জন্য অতিরিক্ত জীবাণুমুক্তকরণ ব্যবস্থা নিচ্ছে এমিরেটস। আক্রান্ত বা সন্দেহজনক কোনো ঘটনার সংকেত পাওয়া মাত্র এমিরেটসের বিশেষ টিম উড়োজাহাজের সব কেবিনে অনুমোদিত ও অধিক শক্তিশালী জীবাণুনাশক ঔষধের সাহায্যে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছে। এমিরেটস তাদের সব উড়োজাহাজে হেপা ফিলটার ব্যবহার করছে, যা উড়োজাহাজের কেবিন থেকে ৯৯ শতাংশের অধিক ভাইরাস মুক্তকরণে কার্যকর বলে প্রমাণিত।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement