০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


ইরানি কন্স্যুলেট ভবনে অগ্নিসংযোগ; কারফিউ জারি

ইরানি কন্স্যুলেট ভবনে অগ্নিসংযোগ; কারফিউ জারি - ছবি : সংগৃহীত

ইরাকের পবিত্র নাজাফ শহরে ইরানের কন্স্যুলেট ভবনে কয়েকজন দুষ্কৃতকারী মুখোশধারী আগুন দিয়েছে। ঘটনার পর নাজাফ শহরে কারফিউ জারি করা হয়েছে।

গতকাল (বুধবার) রাতে বিক্ষোভকারীদের ভেতর থেকে সব দুষ্কৃতকারী মুখোশধারী ইরানি কন্স্যুলেট ভবনের চত্বরে ঢুকে পড়ে এবং পুরো ভবনে আগুন লাগিয়ে দেয়। ইরাকের পুলিশ এবং অগ্নিনির্বাপণকারী সংস্থার সূত্র থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে।

ইরাকি পুলিশ জানিয়েছে, ভবনে আগুন ধরিয়ে দেয়ার আগে সেখান থেকে কন্স্যুলেট ভবনের কর্মকর্তা-কর্মচারীদেরকে কড়া নিরাপত্তার ভেতরে সরিয়ে নেয়া হয়। ইরাকি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মুখোশধারী দুষ্কৃতকারীদের সঙ্গে সংঘর্ষে অন্তত ৫০ জন নিরাপত্তাকর্মী আহত হয়েছে। কন্স্যুলেট ভবনে আগুন দেয়ার পরপরই ইরাক সরকার নাজাফ শহর এবং পার্শ্ববর্তী এলাকায় কারফিউ জারি করে।

ইরানের কন্স্যুলেট ভবনে আগুন দেয়ার পরপরই ইহুদিবাদী ইসরাইলের সাংবাদিক ও রাজনৈতিক বিশ্লেষক এডি কোহেন তার টুইটার একাউন্টে পোস্ট দিয়ে অনুসারীদের কাছে জানতে চান- ইরানকে মোকাবেলার জন্য শান্তিপূর্ণ পথ নাকি এমন ধ্বংসাত্মক পথ বেছে নেয়া হবে। তার এ পোস্টে শতকরা ৮২ ভাগ মানুষ শান্তিপূর্ণ পথ বেছে নেয়ার পক্ষে মত দিয়েছেন।

এর আগে, গত অক্টোবর মাসে ইরাকের বিক্ষোভকে কোহেন তার ভাষায় ইরানি দখলদারিত্বের বিরুদ্ধে ইরাকি বিপ্লব বলে অভিহিত করেছিলেন।
সূত্র : পার্স টুডে


আরো সংবাদ



premium cement