১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলকদ ১৪৪৫
`


ঝিনাইদহে ট্রাক-মাহেন্দ্র সংঘর্ষে ৩ নারী নিহত : আহত ৮

বরিশালে মা-ছেলেসহ অন্যান্য স্থানে ১০ জনের মৃত্যু
-

ঝিনাইদহে ট্রাক ও মাহেন্দ্র সংঘর্ষে তিন নারী নিহত ও আটজন আহত হয়েছেন। এ ছাড়া বরিশালে মা ও ছেলেসহ বিভিন্ন স্থানে আরো ১০ জন নিহত হন।
ঝিনাইদহ সংবাদদাতা জানান, ঝিনাইদহ সদর উপজেলার লাউদিয়া নামক স্থানে ট্রাক ও মাহেন্দ্র সংঘর্ষে তিন নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো আটজন।
গতকাল সকালে ঝিনাইদহ-যশোর মহাসড়কের ওই স্থানে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আটক করা হয়েছে ট্রাকের চালকের আসনে থাকা হেলপার সাগর হোসেনকে।
ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান, সকালে ঝিনাইদহ থেকে যাত্রী নিয়ে একটি মাহেন্দ্র বিষয়খালী বাজারে যাচ্ছিল। পথে লাউদিয়া নামক স্থানে পৌঁছলে পেছন দিক থেকে আসা একটি ট্রাক মাহেন্দ্রটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ট্রাক ও মাহেন্দ্র রাস্তার পাশের পুকুরে মধ্যে পড়ে যায়। সংঘর্ষে ঘটনাস্থলেই এক নারীর মৃত্যু হয়। আহত হয় পুকুরের পাড়ে থাকা একটি দোকানের দোকানিসহ আরো ৯ জন। সেখান থেকে তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক আরো দুই নারীকে মৃত ঘোষণা করেন। পরে তাদের লাশ উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতাল মর্গে পাঠায় পুলিশ। নিহতদের একজন পলি খাতুন (৪০)। তিনি বিষয়খালী গ্রামের আলাউদ্দীনের স্ত্রী। অন্য দু’জনের পরিচয় পাওয়া যায়নি।
বরিশাল ব্যুরো জানায়, বরিশাল নগরীর সাগরদী ব্রিজ-সংলগ্ন সড়কে গতকাল দুপুরে ট্রাক ও যাত্রীবাহী মাহেন্দ্রর সংঘর্ষে একই পরিবারের মা ও ছেলে নিহত হয়েছে। এ ছাড়া চার যাত্রী গুরুতর আহত হয়েছেন।
বরিশাল কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, অ্যাংকর সিমেন্ট কোম্পানির একটি পিকআপ রূপাতলী বাসটার্মিনালের দিকে যাচ্ছিল, পথে সিঅ্যান্ডবি রোডের সাগরদী ব্রিজ-সংলগ্ন এলাকায় একটি মাহেন্দ্রর সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দেলোয়ারা বেগম (৬০) নামের এক নারীর মৃত্যু হয়। এ ছাড়াও শেরবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার ছেলে শিপন হাওলাদার (৩৫) মারা যান। তারা বরিশালে ডাক্তার দেখিয়ে ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার শ্রীরামকাঠি গ্রামের বাড়িতে ফিরছিলেন। এ ঘটনায় আরো চারজন মাহেন্দ্র যাত্রী আহত হয়েছেন। আহতরা শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রাক ও মাহেন্দ্র আটক করা হয়েছে।
হবিগঞ্জ সংবাদদাতা জানান, ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের বাহুবলে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে চালক ও হেলপার নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন। গতকাল ভোররাতে বাহুবল উপজেলার মৌচাক এলাকায় এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর প্রায় ২ ঘণ্টা মহাসড়কে যানচলাচল বন্ধ ছিল। নিহতরা হলেন চাঁপাইনবাবগঞ্জের নকরাছ পাড়া এলাকার আহমদ আলীর ছেলে ট্রাক চালক বাবু মিয়া (৩২) ও একই এলাকার মোস্তাফা আলীর ছেলে হেলপার রহমত আলী (২৫)।
কুলাউড়া (মৌলভীবাজার) সংবাদদাতা জানান, মৌলভীবাজার-কুলাউড়া রোডের লোহাউনি চা বাগানের ১২ নং সেকশন এলাকায় যাত্রীবাহী সিএনজি গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গিয়ে জমিরুন নেছা (৬০) নামে এক মহিলা যাত্রী নিহত হয়েছে। এছাড়া সিএনজির চালকসহ আরো চার যাত্রী গুরুতর আহত হন। গতকাল সকালে দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনায় আহতরা হলেনÑ চালক আবুল মিয়া (৩০), আসমা বেগম (৩২), মুসলিম উদ্দিন (৪০) ও মারজান বেগম (২৮)। আহতদের মধ্যে তিনজনকে কুলাউড়া হাসপাতাল ও একজনকে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। কুলাউড়া থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী জানান, এ ঘটনায় সিএনজি চালকের অবস্থা বেশি গুরুতর।
নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ময়মনসিংহের নান্দাইল-হোসেনপুর সড়কের আচারগাঁও ইউনিয়ন পরিষদের সামনে অটোবাইক চাপায় এক শিশু নিহত হয়েছে। এলাকাবাসী ও নান্দাইল হাসপাতাল সূত্রে জানা যায়, গতকাল সকালে স্কুলে আসার পথে অটোবাইক চাপায় শিশু ফারদিন (৭) মারাত্মক আহত হয়। পথচারীরা তাকে উদ্ধার করে নান্দাইল হাসপাতালের জরুরি বিভাগে আনার পর কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন। ফারদিন আচারগাঁও গ্রামের সাইদুল ইসলামের পুত্র এবং আচারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীর বাঘা উপজেলায় শ্বশুরবাড়ি থেকে ফেরার পথে সড়ক দুর্ঘটনায় আহত এক যুবলীগ নেতা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তার নাম জামরুল ইসলাম (২৫)। গতকাল সকালে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত জামরুল উপজেলার আড়ানী পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি আড়ানী পৌরসভার হামিদকুড়া গ্রামের মরহুম আফাজ উদ্দিনের ছেলে।
বাংলা নিউজ জানায়, সিলেটের বিয়ানীবাজার উপজেলার চারখাইয়ের জিরোপয়েন্ট এলাকায় দু’টি সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে দুই শিশু নিহত হয়েছে। এ ঘটনায় আহত হন আরো ৯ জন। নিহতদের নাম ইন্নি (১২) ও তাহমিনী (১৫)।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর জানান, একটি সিএনজিচালিত অটোরিকশার সাথে বিপরীতমুখী অপর একটি সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহতদের সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে দুই শিশুর মৃত্যু হয়। রাজধানীর বড় মগবাজার এলাকায় যাত্রীবাহী বাসচাপায় গতকাল সকালে ভোলানাথ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। ভোলা মগবাজারের এলাকার একটি ওয়ার্কশপে কাজ করতেন।

রমনা থানার উপপরিদর্শক (এসআই) বিপ্লব কুমার বিশ্বাস জানান, সকালে বড় মগবাজার এলাকা হয়ে ভোলা বাইসাইকেল চালিয়ে যাওয়ার সময় একটি যাত্রীবাহী বাসচাপায় গুরুতর আহত হন। তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনায় বাসটি জব্দ এবং চালককে আটক করা হয়েছে।


আরো সংবাদ



premium cement

সকল